আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ০৬:৩২ অপরাহ্ন
শুক্রবার, ৩০ নভেম্বর, ২০১৮   |   sonalisandwip.com
রাজনীতির মুক্তমঞ্চ কর্তৃক ইয়ুথ এ্যাওয়ার্ড-২০১৮ অর্জন করলেন সন্দ্বীপ’র সাংবাদিক এম এ হাশেম

রাজনীতির মুক্তমঞ্চ কর্তৃক ইয়ুথ এ্যাওয়ার্ড ২০১৮ অর্জন করলেন তৃণমুল পর্যায়ের সাংবাদিক এম এ হাশেম।

চট্টগ্রাম জেলার দুর্গম এলাকার খ্যাত সাগরকণ্যা সন্দ্বীপ উপজেলা হতে তৃণমুল পর্যায়ে সাংবাদিকতার পেশায় দায়িত্ব পালন করে আসছেন দীর্ঘ ১৮ (আঠার) বছর ধরে।

সাংবাদিকতার পাশাপাশি দ্বীপালো সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন ১৯৯১ সাল হতে অদ্যবধী।

এম এ হাশেম, ১৯৯৯ সালে সন্দ্বীপে প্রথম রেজিষ্ট্রার্ড পত্রিকা সোনালী সন্দ্বীপের দায়িত্ব পালন মাধ্যমে সাংবাদিকতা জীবন শুরু করেন।

২০০০ সাল থেকে জাতীয় দৈনিক মানবজমিন ও দৈনিক জনতা পত্রিকায় দায়িত্ব পালন করেন।

বর্তমানে বাংলাদেশের সর্বাধিক প্রচারিত ও প্রকাশিত বাংলাদেশ প্রতিদিন’র সন্দ্বীপ প্রতিনিধি সহ ২০১১ হতে দৈনিক সাঙ্গু ও দৈনিক বর্তমানে দৈনিক ইনফো বাংলার দায়িত্ব পালন করে আসছেন।

সাংবাদিক এম এম হাশেম, ২০০৯ সাল হতে সন্দ্বীপ প্রেসক্লাবের তথ্য ও গবেষণা বিষয়ক পদে দায়িত্ব পালন করছেন।

গতকাল ২৯ নভেম্বর বৃহস্পতিবার বিকেল ৪ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবস্থ ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট মেম্বার ও সমাজ বিজ্ঞানী ড. মনজুর-উল-আমিন চৌধুরীর সভাপতিত্বে রাজনীতির মুক্তমঞ্চ’র প্রধান সমন্বয়ক কল্যাণ চক্রবর্তীর সঞ্চালনায় চট্টগ্রাম’র মেধাবী ও সৃষ্টিশীল তরুণদের সংবর্ধনার অনুষ্ঠানে অতিথি ফৌজদার হাটস্থ চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যাল’র উপাচার্য প্রফেসর ড. মোঃ ইসমাইল খানের কাছ থেকে এম এ হাশেম ইয়ুথ এ্যাওয়ার্ড ২০১৮ সম্মাননা পদক গ্রহণ করেন।

এসময় অনুষ্ঠানের উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি ও রুপালী ব্যাংক লিঃ’র পরিচালক আলহাজ্ব আবু সুফীয়ান। প্রধান বক্তার বক্তব্য রাখেন-চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ।

সম্মানিত আলোচক ছিলেন-বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সিভিল সার্জন ডাঃ সরফরাজ খান চৌধুরী, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি’র ডীন প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মফজল আহমদ, সুচিন্তা বাংলাদেশের চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক এডঃ জিনাত শোহানা চৌধুরী, আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক দিদারুল আলম, সাংবাদিক বেলায়েত হোসেন, মোহনা টিভির চট্টগ্রামর ব্যুারোর ডিভিশনাল ডিপুটি চীফ আলী আহমেদ শাহিন, দৈনিক সুপ্রভাত বাংলাদেশের সহ-সম্পাদক কাঞ্চন মহাজন, স্পীকারস কাউন্সিলের এমডি ইমরান আহমদ।

বিশেষ সংবর্ধিত অতিথি ছিলেন- সিপ্লাস টিভির ও ই-পেপার ইনচার্জ’র চীফ রিপোর্টার খোরশেদুল আলম শামিম, বাগীশিক’র সাধারণ সম্পাদক ডাঃ অঞ্চন কুমার দাশ, চিটাগাং উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রীজ লিমিটেড’র মোস্তারী মোরশেদ স্মৃতি, আওয়ামী লীগ নেতা শহীদুল ইসলাম বাবু।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, রাজনীতি মুক্তমঞ্চের সমন্বয়ক রাজীব দাশ।

অনুষ্ঠানে অতিথি ও বক্তারা দেশের যুব ও তারুণ্য শক্তিকে যথাযথ মুল্যায়ন করলে এদেশের উন্নয়নের ধারা অবহ্যত থাকবে।

অনুষ্ঠানে ১২ জন সাংবাদিক ৫টি সামাজিক সংগঠনকে সম্মাননা প্রদান করা হয়।

অভিনন্দন : সন্দ্বীপের সন্তান সাংবাদিক এম এ হাশেম রাজনীতির মুক্তমঞ্চ কর্তৃক ইয়ুথ এ্যাওয়ার্ড-২০১৮ অর্জন করায় সন্দ্বীপের প্রথম রেজিষ্ট্রার্ড পত্রিকা সোনালী সন্দ্বীপের প্রতিষ্ঠাতা সম্পাদক শাহাদাৎ হোসেন আশরাফ ও সোনালী মিডিয়া এন্ড পাবলিকেশন্স পরিবারের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা।