আজ রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১ || ১০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ রবিবার, ০৩:৪০ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৪ ডিসেম্বর, ২০১৮   |   sonalisandwip.com
একজন ড. জাকির নায়েক

একজন ড. জাকির নায়েক কে নিয়ে অনেক আলোচনা ও সমালোচনা হয়। আমাদের এই বাংলাদেশে কিছুসংখ্যক মানুষ তার পক্ষে ও বিপক্ষে। আমার দৃষ্টিতে ওনার বিপক্ষে যারা তারা হলো পীর ও মাজার পূজারী। তারা মনে করে ড. জাকিরের কারণে তাদের পীর ও মাজার ব্যবসা সফল করতে ব্যর্থ হচ্ছে।

ইসলামের দৃষ্টিতে পীর ও মাজারের পূজা করা সম্পূর্ন হারাম। যদি মুসলিম নামের কিছু ভন্ড নানান খন্ড হয়ে মাজার ও পীর ব্যবসা চালিয়ে যাচ্ছে। সমাজের কথিত কিছু মুসলিম ড. জাকিরকে ইহুদী বা খ্রীষ্টানের দালাল বলে থাকে। ড. জাকিরকে নিয়ে অনেক আজেবাজে কথা বলে ফতুয়া দিয়ে ওরা নিজেদের পন্ডিত হিসাবে জাহির করে।

আমি ঐ সকল কথিত মুসলিমদের উদ্দেশ্য করে বলতে চাই।ভাই আপ্নি এনার সমালোচনা করেন ভালো কথা কিন্তু কোন দিক থেকে এনাকে দালাল হিসাবে আপনি বিবেচনা করছেন? ওনার বক্তব্য আপনি কি কখনো মন দিয়ে শুনেছেন? নাকি না শুনে ওনাকে নিয়ে সমালোচনায় লিপ্ত হচ্ছেন?

ওনার বক্তব্য শুনে হাজার হাজার অমুসলিম ইসলাম ধর্ম গ্রহণ করেছে।কিন্তু ওনার বক্তব্য শুনে কি কোন মুসলিম অন্য ধর্ম গ্রহণ করেছে? আমি চ্যালেঞ্জ দিয়ে বলছি যদি কোন ভাই প্রমাণ দিতে পারেন ড. জাকিরের বক্তব্য শুনে কোন মুসলিম অমুসলিম হয়েছে বা অন্যধর্ম গ্রন্থ গ্রহণ করেছে।আমি আর কখনো তার বক্তব্য শুনবো না।এমনকি সেই দিন থেকে তাকে ঘৃণা করা শুরু করবো।

অনেক ব্যক্তিদের আমি দেখেছি বাংলাদেশে পিস টিভি বন্ধ করার জন্য অনেক আন্দোলন করেছে।পিস টিভি বন্ধ করার পর ওনারা পরম আনন্দে মিষ্টি খেয়েছে আমি ঐ সকল কথিত মুসলিদের বলতে চাই।ভাই পিস টিভি বন্ধ হওয়ার পর এমনভাবে খুশি হলেন।মনে হলো একটা খারাপ চ্যানেল বন্ধ হয়েছে।আর আপনারা একটি খারাপ চ্যানেলের বিরুদ্ধে আন্দোলন করে বন্ধ করেছেন।

কই ভাই! বাংলাদেশেতো বাংলা ও ইন্ডিয়ান অনেক সিনেমা সহ গান বাজনার চ্যানেল চলে।ঐ সকল চ্যানেল বন্ধ করার জন্য আপনাদের কখনতো আন্দোলন করতে দেখলাম না।ভারতীয় টেলিভিশন চ্যানেল গুলোতে কি ওয়াজ,গযল, ইসলাম প্রচার হয়? সেগুলো বন্ধ করার জন্য কেন উঠেপড়ে লেগে থাকেন না?

আপনি ও আপনারা হয়তো ড. জাকির নায়েকের সমালোচনা করতে পারেন।কিন্তু ওনার মত এমন জ্ঞানী হতে পারবেন না,এটা আমি চ্যালেঞ্জ দিয়ে বলছি।জ্ঞান দানের মালিক আল্লাহ। মহান আল্লাহ ওনাকে জ্ঞান দান করেছে।আপনি ও আমি এবং আমরা হাজার সমালোচনা করেও ওনার চুল পরিমাণ ক্ষতি করতে পারবো না।

ড. জাকির মহান আল্লাহ'র পাকের বান্দা উনি বিশেষ কেউ নয়।একজন মানুষ মাত্র। উনি মহান আল্লাহ পাকে পক্ষে আল্লাহ'র বানী ও রাসূলের তরিকা প্রচার করেন।এটাতে আপনাদের কেন এত মতবাদ?কেন এত সমস্যা?

শুনুন বাংলাদেশে পিস টিভি বন্ধ হলেও বিশ্বের আরো অনেক দেশে যেমন চায়না, মালেশিয়া ও সৌদি সহ নানান দেশে পিস টিভি চলে কই সেখানকার আলেমদেরতো সমস্যা হয় না।আমাদের দেশের একশ্রেণির আলেম ও ওলামদের কেন এত সমস্যা?

আসুন সকল মুসলিম এক হয়ে রাসূলের তরিকা ও পবিত্র কোরআনের বাণী প্রচার করি।পিস টিভি যাতে আবার এই সোনার বাংলাদেশে চালু হয় সেই জন্য আওয়াজ তুলি।

* পিস_টিভি_খুলে_দাও_ইসলামকে_জানতে_দাও

----------------------

# নুর হাসান সন্দ্বীপী