আজ শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার, ০২:৩৯ অপরাহ্ন
বৃহস্পতিবার, ১০ জানুয়ারী, ২০১৯   |   sonalisandwip.com
জনপ্রতিনিধিত্বকারী সরকারের কাছে নিরাপদ সড়কের নিশ্চয়তা চাই

গতকাল চট্টগ্রাম শহরের হিল ভিউ আবাসিক এলাকার ৬নং রোডের বাসিন্দা তিন সন্তানের জননী শাহিদা, পাশের বাসার বান্ধবী সহ কলোনীর তিন নং সড়ক দিয়ে হাটছিলেন বিকাল চারটায়।

এমন সময়ে পিছনের থেকে মিনি ট্রাক (চট্ট-মেট্রো-ম-১১-০১০২)তাদের সজোড়ে এসে চাপা দিয়ে শাহিদার প্রাণ কেড়ে নেয় ও তার বান্ধবীকে আহত করে বলে আজকের দৈনিক আজাদীতে প্রকাশিত হয়েছে।

প্রাণ ঘাতি, নেশাখোর, মাদক পরিবহনকারী, আজরাইলের প্রতিনিধি পরিবহন সেক্টরে কর্মরত মুষ্টিময় কিছু উৎশৃংখল গাড়ি চালকদের এমন বেপরোয়া জগণ্যতম কর্মকান্ড মেনে নিতে হৃদয় ফেটে যাচ্ছে।

একটা দু'টা নয়, প্রতিদিনের সংবাদ পত্রের পাতাই বলে দিচ্ছে এসব মর্মাঘাতী ঘটনাবলী। নেশার কারনে এবং পর্দার আড়ালের শক্তি ধর কোন গড ফাদারের আশ্রয় প্রশ্রয়ের জোড়ে এরা এমন ভাবে তরতাজা মানুষ হত্যা করে চলেছে অব্যাহত ও বেপরোয়া ভাবে, এমননি অনুমিত হচ্ছে।

আমরা জনগন, জনপ্রতিনিধিত্বকারী সরকারের কাছে নিরাপদ সড়কের নিশ্চয়তা চাই, প্রশিক্ষন বিহীন চালক দ্বারা গাড়ী চালানো বন্ধ চাই, দিনের বেলায় রাত দশটা পর্যন্ত ব্যস্ততম শহরের ভিতরে ট্রাক ও ভারী যান চলাচল বন্ধ চাই, প্রতিটি চালকের লাইফ ইনসুরেন্স সহ প্রশিক্ষন চাই এবং প্রাণঘাতি চালকের ফাঁসির বিধান চাই।

# হরেন্দ্র কুমার নাথ

লেখক : বীর মুক্তিযোদ্ধা, অবসরপ্রাপ্ত প্রধান প্রকৌশলী (বিদ্যুৎ)