আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ১০:২০ অপরাহ্ন
রবিবার, ২০ জানুয়ারী, ২০১৯   |   sonalisandwip.com
একজন ডঃ সালেহা কাদের

আদর্শ সমাজ ও রাষ্ট্র বি নির্মানে যুগে যুগে বহু পথপ্রদর্শক সৃষ্টি হয়েছিল । সময়ের চাহিদায় ও মানুষের প্রয়োজনে অন্ধকারচ্ছন্ন আকাশ পরিস্কার হয়ে ধ্রুব তারার ন্যায় পুর্বের আকাশে জ্বল জ্বল করে আলোর দ্রুতি ছড়িয়ে আজ তারা মহা কৃর্তীমান। সন্দ্বীপ কখনো ভুলেনি তার তেজোদৃপ্ত সুর্য্য সন্তানদের। দ্বীপের মায়াবতী ও এ যুগেরই রত্ন ডঃ সালেহা কাদের ।  

পুরনো দের বিদায়ে নতুনরা আজ বিজয়ের মালা গেথে ✌ জয়ে জয়কার । সিনিয়রদের শুন্যস্থান পুরণ হয়ে যায় নবীনের আগমনে। সেই এ্যাডভোকেট সৈয়দ আব্দুল মজিদ থেকে শুরু রাজকুমার চক্রবর্তী, এ্যাডভোকেট মোজাম্মেল হোসেন, এ্যাডভোকেট মহিদুল মাওলা জামসেদ উকিল, এম ওবায়দুল হক, এ কে এম রফিক উল্লাহ চৌধুরী, এ্যাডভোকেট সামশুল হুদা, দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান, মোস্তফা কামাল পাশা সাহেব, মাহফুজুর রহমান মিতা।

সময় ও স্রোত কাহারো জন্য অপেক্ষা করেনা । যদি থাকে প্রতিভা ও মেধা সে কখনও দমে থাকার পাত্র নয় । স্বামী সংসার পেরিয়ে নিজ মেধা ও দক্ষতায় তিনি আজ স্ব-গৌরবে গৌরবান্বিত। জন্ম দিয়েছেন সুপার সনিক সন্তান দ্বয় । তিনি একজন রত্নগর্ভা মা । দু’সন্তানকে সর্বোচ্ছ শিক্ষিত করে নিজের আভিজাত্যের স্বাক্ষর রেখেছেন । এক সন্তান সুপার সনিক বৈমানিক লেফটেন্যান্ট কমান্ডার মুজাক্কের হোসেন (অকাল মৃত্যু) অপর সন্তান সুউচ্চ শিক্ষত ও শিক্ষিকা।

ডঃ সালেহা কাদের একটি ইন্সটিটিউটের নাম । সেই খরস্রোতা মেঘনার লড়াইয়ে অধুনা দীর্ঘা পাড় ইউনিয়ন থেকে উঠে এসে জয় করেছে ঢাকা। নিজেকে মেলে ধরেছেন পিএইচডি করে, আর অনুকরনীয় হয়েছেন হাজারো তরুণ তরুণীর ।

রাজধানীর প্রানকেন্দ্রে নিজের মেধায় গড়ে তুলেছেন চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ। নিজের প্রতিষ্ঠানের তিনি নিজেই প্রিন্সিপ্যাল ও স্কুল কমিটির চেয়ারম্যান।

মিসেস কাদের একজন স্বজন প্রীতিওয়ালা মানুষ। ঢাকাস্থ সন্দ্বীপের যত সামাজিক ফোরাম আছে তিনি প্রতিটি ফোরামের একজন গর্বিত সদস্য। অনেক অনুষ্ঠানে তিনি নিজ থেকে সন্দ্বীপের প্রতিনিধিত্ব করেন।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত মহিলা আসন ২৮০, চট্টগ্রাম-৩ থেকে তিনি ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের একজন প্রার্থী ।

একজন সন্দ্বীপের কৃতি সন্তান হিসেবে ও শিক্ষক হিসেবে আমি তার বিজয় কামনা করি।

আসুন আমরা সবাই মিলে তার জন্য শুভ কামনা ও অভিনন্দন জ্ঞাপন করি। আর আল্লাহর দরবারে তার সফলতা কামনা করি।

 

# এস এম জাকিরুল আলম মেহেদী

লেখক ও সাংবাদিক

zakirulmehadi@gmail. com