আজ শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ || ১৩ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ শুক্রবার, ১১:৫১ পূর্বাহ্ন
মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯   |   sonalisandwip.com
সন্দ্বীপ সমিতি ইউকের আয়োজনে বাংলাদেশের ৪৯তম স্বাধীনতা দিবস উদযাপিত

সন্দ্বীপ সমিতি ইউকের ইভেন্ট ক্যালেন্ডার ২০১৯ মোতাবেক মহান স্বাধীনতা দিবস পালন উপলক্ষে সোমবার (২৫ মার্চ ) দিবাগত রাতে স্থানীয় একটি রেস্টুরেন্টে গন্যমান্য সন্দ্বীপীগণ এক আলোচনা সভায় মিলিত হন। আলোচকগণ মহান স্বাধীনতার তাৎপর্য ও গুরুত্ব নিয়ে আলোচনা করেন।

একটি জাতির জন্য রাষ্ট্রীয় জীবনে যেমন স্বাধীনতা প্ৰয়োজন; ঠিক তেমনি ব্যক্তি জীবনেও তার সুফল দরকার। এই গৌরবময় অর্জনে যারা প্রাণ ও নিগৃহীত হয়েছেন তাদের মহান কীর্তির কথা স্মরণ করার জন্য প্রতি বছর আসবে আমাদের এই দিবস। এই দিবস আমাদের স্মরণ করিয়ে দেয় অন্যায় ও অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়াবার, বৈষম্যের বিরুদ্ধে রুখে দাঁড়াবার; অনুপ্রেরণা যোগায় সামাজিক ও অর্থনৈতিক মুক্তির সুফল যেন বন্টন করতে পারি সকলের তরে।

উক্ত আলোচনায় অংশ নেন শিব্বীর আহমেদ তালুকদার, মুহাম্মদ মিজানুর রহমান লিংকন, মোঃ ফসি উদ্দিন, মোবারক হোসাইন টিটু, রিয়াজুর রহমান রাসেল, ইকবাল হোসাইন বাবলু, মুনির মাহমুদ, আশিকুর রহমান সুজন, আবুল হাশেম, নুরুল আমিন, ডঃ গিয়াস উদ্দিন আহমেদ ও প্রমূখ।

অতঃপর পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কের শহীদ মিনারে শ্রদ্ধা ও পুস্পস্তবক অর্পণ করার মাধ্যমে আমাদের বীর ও শহীদের স্মরণ করে সন্দ্বীপ সমিতি ইউকে। এই উপলক্ষে সন্দ্বীপীগণ যারা লন্ডনের আলতাব আলী পার্কে উপস্থিত ছিলেন তাদের সবাইকে সন্দ্বীপ সমিতি ইউকের পক্ষ থেকে সভাপতি শিব্বীর আহমেদ তালুকদার ও সাধারণ সম্পাদক মুহাম্মদ মিজানুর রহমান লিংকন ধন্যবাদ জ্ঞাপন করেন ও আগামী দিনে সুন্দর ও সমৃদ্ধশালী সন্দ্বীপ তথা বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন।