আজ সোমবার, ৩০ নভেম্বর, ২০২০ || ১৬ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ সোমবার, ০৬:৫৯ পূর্বাহ্ন
মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯   |   sonalisandwip.com
সন্দ্বীপের হুমায়ুন কবির তালুকদার একাডেমিতে ৪৯তম স্বাধীনতা দিবস উৎযাপন

সন্দ্বীপ পৌরসভায় অবস্থিত হুমায়ুন কবির তালুকদার একাডেমির উদ্যোগে ৪৯তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষে একাডেমির ছাত্রছাত্রী ও শিক্ষকদের নিয়ে এক দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মহান স্বাধীনতা যুদ্ধে যারা শহীদ হয়েছেন তাদের রুহের মাগফেরাত কামনা করা হয়। আলোচকগণ বলেন যে, বাংলাদেশের স্বাধীনতা আমাদের জন্য আল্লাহর এক বিশেষ রহমত। দেশকে ভালোবাসা ঈমানের অংশ। দেশ ও মানুষকে ভালোবাসা প্রত্যেকের কর্তব্য।

আমাদের উপর ও আমাদের দেশের প্রতি পাকিস্তানী শাসক শ্রেণী যে অন্যায়ভাবে শোষণ ও নির্যাতন করেছিল; তার বিরুদ্ধে বাংলার দামাল ছেলেমেয়েরা নিজের জীবন ও সম্পত্তি উৎসর্গ করে স্বাধীনতার মত এক সোনার হরিণ উপহার দিয়েছিল। আমরা তার মর্যাদা রক্ষার জন্য কাজ করে যাব ও আত্মপরিচয়ে বলীয়ান হবো।

আলোচনায় অংশ নেন উক্ত একাডেমির শিক্ষকবৃন্দ। তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন সর্বজনাব মাওলানা নাসির উদ্দিন, প্রধান শিক্ষক; ক্কারী ফকরুল ইসলাম, নূরানী প্রধান; হাফেজ মাহমুদুল হাসান, হেফ্জ বিভাগ প্রধান ও মোঃ শাহেদুর রহমান, সহকারী শিক্ষক, সাধারণ বিভাগসহ প্রমুখ।

দোয়া মাহফিল ও আলোচনা সভার সভাপতি মাওলানা নাসির উদ্দিন শহীদানের রুহের মাগফেরাতের জন্য কায়মন বাক্যে দোয়া মাহফিল পরিচালনা করেন ও আলোচনা সভায় উপস্থিত ছাত্রছাত্রী ও শিক্ষকদের ধন্যবাদ জ্ঞাপন করেন ও আল্লাহর শুকরিয়া গুজার করেন। দিনে সুন্দর ও সমৃদ্ধশালী সন্দ্বীপ তথা বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন।

# প্রেস রিলিজ