আজ বুধবার, ২৫ নভেম্বর, ২০২০ || ১১ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ বুধবার, ১১:৫৩ পূর্বাহ্ন
মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০১৯   |   sonalisandwip.com
.

যুক্তরাষ্ট্রের ডেপুটি অ্যাটর্নি জেনারেল রড রোজেনস্টেইন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে তার পদত্যাগপত্র জমা দিয়েছেন। তিনি তার পদত্যাগপত্রে আগামী ১১ মে থেকে দায়িত্ব থেকে অব্যাহতি চান বলে উল্লেখ করেছেন।

রোজেনস্টেইনতার পদত্যাগপত্রে লিখেছেন, ‘আমরা কোনো ভয় বা কাউকে আনুকূল্য প্রদর্শন ছাড়াই আইন বাস্তবায়ন করি, কারণ উপযুক্ত দলিল-প্রমাণ সামনে আসার পর পক্ষপাতদুষ্ট আচরণ করা যায় না। ’

ট্রাম্প এর আগে রোজেনস্টেইনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ আনেন এবং একবার টুইটারে এমন একটি ছবি প্রকাশ করেন যেখানে দেখা যায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে রোজেনস্টেইন কারাভোগ করছেন। সাবেক রিপাবলিকান প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের হাতে নিয়োগ পেয়েছিলেন রড রোজেনস্টেইন।

গতমাসে উইলিয়াম বার’কে আমেরিকার অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেয়ার পরই রোজেনস্টেইন পদত্যাগ করবেন বলে মনে করা হয়েছিল। কিন্তু মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার কথিত হস্তক্ষেপ সংক্রান্ত রবার্ট মুলার প্রতিবেদন নির্বিঘ্নে প্রকাশ করার কাজে নবনিযুক্ত বার’কে সহযোগিতা করার জন্য রোজেনস্টেইন একমাস দেরিতে পদত্যাগ করলেন। গত বছরের সেপ্টেম্বরে রোজেনস্টেইনের সঙ্গে ট্রাম্পের সম্পর্কের মারাত্মক অবনতি হয়। তথ্যসূত্র: পার্স টুডে।