আজ মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ || ২৯ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ মঙ্গলবার, ০৩:২৯ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০   |   sonalisandwip.com
সন্দ্বীপে ১০৮ বীর মুক্তিযোদ্ধাদের চেয়ারম্যান সম্মাননা স্মারক প্রদান

সন্দ্বীপ উপজেলার মাইটভাঙ্গা ইউনিয়নের ১০৮ বীর মুক্তিযোদ্ধাকে চেয়ারম্যান সম্মাননা স্মারক প্রদান করেছেন ১৫ নং মাইটভাঙ্গা ইউনিয়ন পরিষদের দুই দুইবার নির্বাচিত ইউপি চেয়ারম্যান লায়ন মোঃ মিজানুর রহমান মিজান।

এ উপলক্ষে ২৪ ডিসেম্বর সকালে ইউনিয়ন পরিষদ কার্যালয় চত্ত্বরে ইউনিয়ন পরিষদ কর্তৃক আয়োজিত আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বীর মুক্তিযোদ্ধাদের স্মারক হিসেবে প্রত্যেককে ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়। এর সাথে ২০১৯ এর স্কুল ছাত্র-ছাত্রীদের জন্য চেয়ারম্যান মেধা বৃত্তি পরীক্ষা-২০১৯ এ উত্তীর্ণ বৃত্তি প্রাপ্ত ৭৫ জন কৃতী শিক্ষার্থীদের মাঝে সনদ ও ১০০০ টাকা করে বৃত্তি প্রদান করা হয়।

এছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে আয়োজিত আন্ত: ওয়ার্ড ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় বিজয়ী চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল কে ট্রফি প্রদান করা হয়। বিপুল উৎসাহ-উদ্দীপনা মুখর এ অনুষ্ঠানের প্রথম পর্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমানের সভাপতিত্বে এ সভার শুরুতে তিনি স্বাগত বক্তব্য রাখেন।

অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন প্রবীণ ব্যক্তি মাষ্টার মৌলভী গোলাম তোয়াহা, ইঞ্জিনিয়ার মুজিবুর রহমান, প্রিন্সিপাল নজির আহমেদ, বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ, আবু তাহের, মোহাম্মদ বোরহান উদ্দিন, আব্দুল মতিন মেম্বার, নুরুল আক্তার, মাস্টার নুরুল আহাদ, মাস্টার নুরুজ্জামান কামাল, প্রভাষক অনিক কর,কামরুল ইসলাম টিটু,গোলাম কিবরিয়া মঞ্জুর, মাহমুদুল হাসান,সাংবাদিক অপু ইব্রাহীম প্রমুখ।

বক্তারা বলেন সন্দ্বীপের মাইটভাঙ্গা ইউনিয়ন একটি উর্ব্বর এলাকা। এখানে অনেক জ্ঞানী-গুণী জন্মগ্রহণ করেছেন। বিশেষ করে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা শামসুল হুদা চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. রাজীব হুমায়ুন, শহীদ বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিন ও ৬ বার নির্বাচিত ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাস্টার হাফিজুর রহমান কে শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তারা বর্তমান ইউপি চেয়ারম্যান মিজানুর রহমানের গণমুখি ও সৃষ্টিধর্মী কাজের জন্য প্রশংসা করেন।

দুপুরে মধ্যহ্নভোজের পর বিকেলে আয়োজন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন-প্রভাষক মাহামুদুল হাসান সেলিম।

# ইলিয়াস কামাল বাবু