আজ বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১ || ১২ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ০১:৪৯ পূর্বাহ্ন
শনিবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২১   |   sonalisandwip.com
সন্দ্বীপে ট্রাক শ্রমিক শিহাব হত্যাকারীদের গ্রেপ্তার দাবীতে বিক্ষোভ সমাবেশ (ছবি-সংগৃহিত)

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার সন্ধ্যায় সন্দ্বীপে প্রতিপক্ষ সন্ত্রাসীদের হামলার ঘটনায় এক ট্রাক শ্রমিক নিহত হয়েছেন। তার নাম শিহাব(২৬), তিনি স্থানীয় মগধরা ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাহাব উদ্দিনের পুত্র। মারাত্মক আহত অবস্থায় বৃহস্পতিবার বিকালে চিকিৎসার জন্য চট্টগ্রাম নেয়ার পথে তার মৃত্যু হয়। নিহতের পিতা বাদী হয়ে শুক্রবার সন্দ্বীপ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। ঘটনার সাথে সম্পৃক্ততার অভিযোগে ৩ জনকে পুলিশ আটক করেছে।

নিহতের স্বজন, প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে প্রতিপক্ষের জমির ওপর দিয়ে ট্রাক চালনাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্য কথা কাটাকাটি হয়। এটির রেশ ধরে বিকাল ৫ টার দিকে কাছিয়াপাড় ফেরী ঘাটের বেড়িবাঁধে অবস্থিত শিহাবদের দোকানে গিয়ে সংঘবদ্ধভাবে প্রতিপক্ষ সন্ত্রাসীরা লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এ সময় দোকানে থাকা ট্রাক ড্রাইভারেরা তাদের রক্ষা করার চেষ্টা করলে তাদেরকেও তারা আঘাত করে। তাতে শিহাব, তার পিতা ছাড়াও দোকানে থাকা ৩/৪ জন ট্রাক চালক গুরুতরভাবে আহত হন। তাদেরকে স্থানীয় স্বর্ণদ্বীপ হাসপাতালে ভর্তি করা হয় কিন্তু সিহাবের অবস্থা গুরুতর হওয়ায় তাকে জরুরী চিকিৎসার জন্য চট্টগ্রাম নেয়ার পথে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

সিহাবের বাবা শাহাবুদ্দিন এ প্রতিবেদককে জানান, “স্থানীয় জলদস্যু মোস্তফার নেতৃত্বে প্রায় ১৫/২০ জনের একটি সন্ত্রাসী দল দোকানে গিয়ে আমাদেরকে এলোপাতাড়ি হামলা চালায়। তাদের হামলায় আমার ছেলে মারাতœকভাবে আহত হয়ে মারা গেছে। আমি এ হত্যার বিচার চাই”।

সন্দ্বীপ থানার অফিসার ইন চার্জ বশির আহাম্মদ খান ঘটনার সত্যতা স্বীকার করেছেন এবং ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান।

এদিকে ট্রাক চালক সিহাব হত্যার দাবীতে শুক্রবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত পরিবহন শ্রমিকরা সন্দ্বীপে নানা কর্মসূচী পালন করে। এ সময় কোন পরিবহন চলাচল করেনি। জাতীয় শ্রমিক লীগের মানিক ও বাদশার নেতৃত্বে ট্রাক, সিএনজি, অটো রিক্সা সংগঠনের চালকদের মিছিলে মিছিলে সন্দ্বীপ সদর ছিল উত্তপ্ত। এ সময় সন্দ্বীপ-গুপ্তছড়া সড়কে টায়ার জ্বালিয়ে শ্রমিকরা বিক্ষোভ প্রদর্শন করে।

পরে দুপুর ১২ টায় শ্রমিক লীগ স্থানীয় এনাম নাহার মোড়ে এক প্রতিবাদ সভায় মিলিত হয়। সভায় বক্তারা ৪৮ ঘন্টার মধ্যে হত্যা ঘটনার মূল আসামীদের গ্রেপ্তারের দাবি জানান।

#  রহিম মোহাম্মদ