আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ০৫:৫৫ অপরাহ্ন
রবিবার, ১৩ নভেম্বর, ২০২২   |   sonalisandwip.com
বক্তব্য রাখছেন কামাল আহমেদ ( প্রতিষ্ঠাতা -মসজীদ ডট লাইফ)

প্রেসিডেন্সি ইউনিভার্সিটির (গুলশান ঢাকা) অডিটোরিয়ামে - এক্সিলেন্স বাংলাদেশ এর আয়োজিত অনুষ্ঠান -"MEET THE YOUNG STARS” এ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন। দারিদ্র বিমোচনে শিক্ষার্থীদের ভূমিকা রাখার আহ্বান জানিয়ে বক্তব্য প্রদান করেন মসজিদ ডট লা্ইফের (www.masjid.life) প্রতিষ্ঠাতা, বিশিষ্ট আই টি বিশারদ ও প্রেসিডেন্সি ইউনিভার্সিটির কলসান্টেন্ট জনাব কামাল আহমেদ

 মঞ্চে উপস্থিত ছিলেন  মসজিদ ডট লাইফের চারজন সম্মানীত উপদেষ্টা সর্ব জনাব এনামুল হাসান FCA এম এইচ এনাম এন্ড কোম্পানি চার্টার্ড একাউন্টেন্টস, মো: ইসরাফিল বখতিয়ার FCA পার্টনার- এস এইচ খান এন্ড কোম্পানি চার্টার্ড একাউন্টেন্টস ,মোহাম্মদ শহীদুল্লাহ FCA ডি এম ডি ডাচ বাংলা ব্যাংক লি:, শাহ মোহাম্মদ জুবায়ের FCA ডেপুটি হেড অব ট্রেজারার ডাচ বাংলা ব্যাংক লি:

জনাব কামাল বলেন দেশের প্রান্তিক দরিদ্র ও সংকটে নিপতিত মানুষদের জন্য ১০০% সুদ মুক্ত এবং মুনাফা, সার্ভিস চার্জ ও জামানতবিহীন ক্ষুদ্রঋণ সহ বহুবিধ সবার সেবামূলক কার্যক্রম নিয়ে কাজ করছে মসজিদ ডট লাইফ।

এই ঋণের জন্যে - ঋণ গ্রহিতাকে কোন অবস্থাতেই একটি পয়সাও অতিরিক্ত প্রদান করতে হয় না।

মসজিদ ডট লাইফ সরাসরি কোন ঋণ বিতরণ করে না। মসজিদ গুলোতে ব্রাঞ্চ স্থাপন করে লোকাল ম্যানেজমেন্ট টিমের মাধ্যমে ঋণ বিতরণ ও কার্য পরিচালনা করে (এজন্যই এর নামকরন করা হয়েছে - মসজিদ ডট লাইফ)।

ব্রাঞ্চগুলো মসজিদ ডট লাইফকে কোন সেবার জন্য এক পয়সাও পেমেন্ট করতে হয় না; অর্থাৎ সব সেবা ১০০% ফ্রি।

সারা পৃথিবীর কোথাও কোন অফিস নেই; একজন কর্মচারীও নেই এবং একটি পয়সাও ব্যয় নির্বাহ ব্যতীত লাখো মানুষের জীবনের সফলতার গল্প গাথা তৈরির এক অনন্য চিন্তা ধারা। ।

 মসজিদ ডট লাইফের কোন ধরনের ধর্মীয় কর্মসূচি কিংবা রাজনৈতিক সংশ্লিষ্টতা নাই। মানব সেবার জন্য এটা সকল ধর্মের এবং সকল রাজনৈতিক মতাদর্শের মানুষদের সম্মিলিত প্ল্যাটফর্ম।।

আমাদের প্রিয় জন্মভূমি; আমাদের প্রিয় বাংলাদেশ সহ সারা বিশ্বের লক্ষ লক্ষ প্রান্তিক দরিদ্রদের পাশে দাঁড়াবার জন্য আপনিও হয়ে যান মসজিদ ডট লাইফের একজন।।

আপনার গ্রামে প্রতিষ্ঠার উদ্যোগ নিন - আমরা সর্বপ্রকার সহায়তা প্রদানে প্রস্তুত।

সম্মিলিত সূধিবৃন্দকে শুভেচ্ছা জানিয়ে জনাব কামাল আহমেদ তার নাতিদীর্ঘ বক্তব্যেরে  ইতি টানেন।