আজ শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শনিবার, ১২:৫৩ পূর্বাহ্ন
রবিবার, ০১ জানুয়ারী, ২০২৩   |   sonalisandwip.com
সন্দ্বীপের রহমতপুর প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ কর্মসূচী

ইলিয়াস কামাল বাবু ::

 সন্দ্বীপ উপজেলার রহমতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১ জানুয়ারী জাতীয় বই বিতরণ উৎসবের অংশ হিসেবে সকল ছাত্র- ছাত্রীদের মাঝে নতুন বই বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে বিদ্যালয়ের শ্রেণি কক্ষে আয়োজিত এক সভায় সভাপতিত্ব করেন- বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আলাউদ্দিন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিদ্যালয় ব্যাবস্থাপনা কমিটির সভাপতি ও সন্দ্বীপ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান বেলাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিদ্যালয় ব্যাবস্থাপনা কমিটির সহ সভাপতি ও সন্দ্বীপ প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক, সাংবাদিক ইলিয়াস কামাল বাবু,বিদ্যালয় ব্যাবস্থাপনা কমিটির সদস্য ও সন্দ্বীপ পৌরসভা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, বিদ্যালয় ব্যাবস্থাপনা কমিটির সদস্য ও সন্দ্বীপ পৌরসভার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর, মোক্তাদের মাওলা ফয়সাল।

রহমতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মোঃ আবুল কাশেম এর সঞ্চালনায় এই বই বিতরণ অনুষ্ঠানে অতিথিগন তাদের বক্তব্য রাখতে গিয়ে বলেন- প্রধানমন্ত্রি শেখ হাসিনা ২০১০ সালে দেশে প্রথমবারের মতো সারা দেশের প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য জাতীয় ভাবে বই বিতরণ উৎসবের সূচনা করেন,তারই ধারাবাহিকতায় ২০২৩ সালের প্রথম দিনেই অনেক সমস্যা কাটিয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে নতুন বই তুলে দিতে সক্ষম হয়েছেন। এ জন্যে বক্তাগন প্রধানমন্ত্রির প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তারা বলেন- প্রধানমন্ত্রি ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ার পাশাপাশি স্মার্ট বাংলাদেশ গড়ায় আজকের ছাত্র-ছাত্রীরা গড়ে উঠবে এই লক্ষে শিক্ষক-অভিভাবকদের আন্তরিক সহযোগিতা কামনা করেন। পরে প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত মেধা তালিকায় উত্তীর্ণ শিক্ষার্থী সহ সকল ছাত্র-ছাত্রীদের হাতে আনুষ্ঠানিক ভাবে নতুন বই তুলে দেন অতিথি ও শিক্ষকরা।