আজ বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ বুধবার, ১১:৪৯ পূর্বাহ্ন
শনিবার, ০৭ জানুয়ারী, ২০২৩   |   sonalisandwip.com
আনন্দ উচ্ছাসের মধ্য দিয়ে সন্মিলিত সন্দ্বীপ অধিকার আন্দোলনের বার্ষিক বনভোজন সম্পন্ন

বাদল রায় স্বাধীন ::

সন্মিলিত সন্দ্বীপ অধিকার আন্দোলনের বার্ষিক বনভোজন সম্পন্ন হয়েছে অত্যান্ত আনন্দ উচ্ছাসের মধ্য দিয়ে। গতকাল ৬ জানুয়ারী মুছাপুর ইউনিয়নের বেড়িবাঁধ সংলগ্ন মুজিব কিল্লায় আয়োজিত এ পিকনিকের শুরু থেকে শেষ পর্যন্ত ছিলো আনন্দ বিনোদনের ব্যবস্থা।

শিশুদের দৌঁড় প্রতিযোগিতা, আর্জেন্টিনা বনাম ব্রাজিল সমর্থকদের ফুটবল প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে জুয়েল দ্বীপের গানের তালে তালে আবুল কাশেম শিল্পীর সঙ্গে অধিকার আন্দোলনের আহব্বায়ক হাসানুজ্জামান সন্দ্বীপি, সংগঠনের উপদেষ্ঠা সাংবাদিক বাদল রায় স্বাধীন এবং সুফিয়ান মানিক,সংগঠনের সাবেক সদস্য সচিব অপু ইব্রাহীম সহ সকলের নিজস্ব ঢং-এ নৃত্য পরিবেশন চমৎকার আমেজ সৃষ্টি করেছে।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরনের মধ্য দিয়ে দিনব্যাপী এ আনন্দ আয়োাজনের সফল সমাপ্তি ঘটে। সকাল ১০ ঘটিকায় উপজেলা কমপ্লেক্স থেকে নারি, পুরুষ ও ছোট্ট সোনামনিদের নিয়ে গ্রামীন প্রাকৃতিক পরিবেশ ডিঙ্গিয়ে চর ও নদীর সঙ্গমস্থল মুজিব কিল্লায় শহুরে আমেজ সবার মনকে পুলকিত করে তোলে।

মুজিব কিল্লার পাশে নারিকেল গাছের সারি, শতশত কবুতরের বাক বাকুম ডাক, পাশ্বের মসজিদের আযানের ধ্বনী,কর্দমাক্ত মাঠে ফুটবল প্রেমীদের ১৫ মিনিটের খেলায় সক্রিয় অংশ গ্রহন, সব মিলিয়ে অসাধারন একটি পিকনিক স্পটের নিরিবিলি পরিবেশ সকল অংশগ্রহনকারীদের মনে হয়েছে খুব কম সময়ে শেষ হয়ে গেলো চমৎকার একটি দিনের।

সব শেষে পুর্নাঙ্গ মানষিক পরিতৃপ্তি নিয়ে বাড়ি ফেরেন সকলে। আর স্বপ্ন লালন করে নিয়ে যান আগামী বছর আবারোও এমন একটি দিন উপহার পাবেন বলে। সাথে আয়োজকদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্জতা স্বীকার।