আজ বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ বুধবার, ১১:২৩ অপরাহ্ন
রবিবার, ০৫ ফেব্রুয়ারী, ২০২৩   |   sonalisandwip.com
সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন

সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ মেধাবৃত্তি ২০২২ প্রদান করা হয়। ৩ ফেব্রয়ারি ২০২৩, শুক্রবার সকাল ১০ টায় সন্দ্বীপের মুছাপুর ৮নং ওয়ার্ডস্থ হাজী আবদুল বাতেন সওদাগর সরকারি প্রথমিক বিদ্যালয়ে উক্ত বৃত্তি প্রদান করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং সীতাকুণ্ড তাহের-মনজুর কলেজের অধ্যক্ষ মুকতাদের আজাদ খান।

মগধরা স্কুল এন্ড কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক কাজী দেলোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সন্দ্বীপ সমিতি ঢাকার সাবেক সভাপতি আলহাজ্ব মুহাম্মদ আলমগীর। প্রধান আলোচক ছিলেন রাউজক উত্তরা মডেল কলেজের সহকারী অধ্যপক মুহাম্মদ আনোয়ারুল কাবির।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হারামিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ভূমিদাতা নুরুল ইসলাম বাহার, মগধরা স্কুল এন্ড কলেজের সভাপতি কারিমুল মাওলা লিটন, রুপালী ক্রেডিট কো-অপারেটিভ লিমিটেডের সিনিয়র এজিএম কামরুল ইসলাম টিটু, সাউথ সন্দ্বীপ কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক অনিক কর্মকার, ব্যারিস্টার সোহরাওয়ার্দী আরাফাত খান।

বক্তব্য রাখেন কালাপানিয়া জগৎ সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ আলমগীর, বাংলাদেশ প্রেস ক্লাব সন্দ্বীপ শাখার আহ্বায়ক ইলিয়াছ সুমন, সন্দ্বীপ সম্মিলিত সামাজিক ঐক্য পরিষদের প্রতিষ্ঠাকালীন সভাপতি রিদোয়ানুল বারী পারভেজ, সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ মেধাবৃত্তি পরীক্ষা ব্যাবস্হপনা কমিটির সদস্য মাস্টার মাহফুজুর রহমান, মুছাপুর বদিউজ্জামান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মুহাম্মদ আবদুল মান্নান ও আকবরহাট পাঠশালার প্রধান শিক্ষক জেসমিন আকতার।

অনুষ্ঠানে সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ মেধাবৃত্তি-২০২২ প্রাপ্ত কৃতি শিশু মেধাবীদের ক্রেষ্ট, সনদ, একাধিক বই, আলোকিত সন্দ্বীপ ক্যলেন্ডার ২০২২ ও সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকা জানুয়ারী ২০২২ সংখ্যা প্রদান করা হয়।

বক্তরা শিক্ষার গুণগত মানোন্নয়নে সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার উদ্যোগে ২০১৪ সাল থেকে সন্দ্বীপব্যাপী চলমান ৭ টি কর্মসূচির ভূয়সী প্রশংসার পাশাপাশি কৃতি শিশু মেধাবীদের মানবিক মানুষ হয়ে সমাজ ও দেশের কল্যানে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

শিক্ষার গুণগত মানোন্নয়নে অঙ্গীকারাবদ্ধ সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার উদ্যোগে চলমান ৭টি কর্মসূচি হচ্ছে-২০১৪ সাল থেকে সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ মেধাবৃত্তি প্রতিযোগিতা (৫ম শ্রেণি), ২০১৫ সাল থেকে সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ চিত্রাংকন প্রতিযোগিতা (৪র্থ শ্রেণি), ২০১৬ সাল থেকে সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ হাতের লেখা প্রতিযোগিতা (৩য় শ্রেণি), ২০১৮ সাল থেকে সন্দ্বীপ থেকে মাধ্যমিক পর্যায়ে জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্যারিয়ার গাইডলাইন বিষয়ক কর্মশালা ও সংবর্ধনা প্রদান অনুষ্ঠান, ২০১৮ সাল থেকে চট্টগ্রামে কবি আবদুল হাকিম ফাউন্ডেশন স্মৃতি রচনা প্রতিযোগিতা (৩য় থেকে ৫ম শ্রেণি), ২০২২ সাল থেকে সন্দ্বীপ হতে উচ্চ মাধ্যমিক পর্যায়ে জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্যারিয়ার গাইড লাইন বিষয়ক কর্মশালা ও সংবর্ধনা প্রদান অনুষ্ঠান এবং ২০২২ সাল থেকে অবসরপ্রাপ্ত গুণী শিক্ষক সংবর্ধনা প্রদান অনুষ্ঠান।