আজ শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শনিবার, ০৪:১৪ পূর্বাহ্ন
শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩   |   sonalisandwip.com
সন্দ্বীপ শ্রীশ্রী সিদ্বেশ্বরী কালি মন্দির যুব কমিটির উদ্যোগে শ্রী শ্রী বাসন্তী পূজা অনুষ্ঠিত

বাদল রায় স্বাধীন চট্টগ্রাম জেলার সন্দ্বীপে সার্বজনীন শ্রীশ্রী সিদ্বেশ্বরী কালি মন্দির যুব কমিটির উদ্যোগে শ্রী শ্রী বাসন্তী পূজা ২০২৩ সম্পন্ন হয়েছে ব্যাপক ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে। সন্দ্বীপ পৌরসভা ৯ নং ওয়ার্ডের বড় ঠাকুর বাড়িতে অনুষ্ঠিত পুজার সমাপ্তি ঘটেছে ৩১ মার্চ দশমী পূজা ও প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে।

পূজার প্রথম দিনে সন্দ্বীপের বিভিন্ন গীতা স্কুলের শিক্ষার্থীদের মাঝে গীতাপাঠ ও ভজনগীতি প্রতিযোগিতার পর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়েছে। প্রতিযোগিতায় বিচারক ছিলেন মাস্টার রণজিৎ শীল, মাস্টার গৌতম চন্দ্র শীল, প্রভাষক অমিত রায় ও সংগীত শিল্পী কানাই দেব শুভ।

৩০ মার্চ সন্ধ্যায় নবমী পুজার দিন প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সন্দ্বীপ পৌরসভার মেয়র মোক্তাদের মাওলা সেলিম। এ সময় এক সংক্ষিপ্ত সভায় তিনি বক্তব্য প্রদান করেন। সভায় সভাপতি হিসাবে বক্তব্য রাখেন মন্দির পরিচালনা কমিটির সভাপতি মাষ্টার রতন ব্যানার্জী। সভা সঞ্চালনা করেন বাসন্তী পুজা উদযাপন কমিটির সভাপতি মাষ্টার সুভাষ চন্দ্র দাস।

এ সময় সন্দ্বীপ টাউন জগন্নাথ দেবালয়ের কোষাধ্যক্ষ মাষ্টার অরুন চন্দ্র দে,বাসন্তী পুজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক টিটু সোম, কাজল গাঙ্গুলী, উজ্জল গাঙ্গুলী সহ কমিটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি মেয়র মোক্তাদের মাওলা সেলিম বলেন অসাম্প্রদায়িক বাংলাদেশে রাষ্ট্রীয় দৃষ্টিকোন থেকে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খৃষ্টান সবাই এক ও অভিন্ন।তাই সবাই নিজের ধর্মের প্রতি শ্রদ্ধা রাখার পাশাপাশি অন্যের ধর্ম চর্চার প্রতি সহনশীলতা প্রদর্শন করে সহযোগিতা করতে হবে। আমরা সবাই একই স্রষ্টার সৃষ্টি। মত ও পথ ভিন্ন হলেও সবাই পরকালে বিশ্বাসী। সে বিশ্বাস থেকে সবাই ভালো কাজ করতে হবে। মানবিকতা বোধে উজ্জীবিত হয়ে সবাই ভালো কাজ করে দেশ ও পৃথিবীকে এগিয়ে নিতে হবে। আমরা সন্দ্বীপের জনগন বরাবরই একে অপরের পুজো ও ঈদের আনন্দ উপভোগ করেছি।তাই কখনো সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়নি।

এছাড়াও তিনি উক্ত মন্দিরের অবকাঠামোগত উন্নয়নে এমপি মাহফুজুর রহমান মিতার সহযোগিতায় ঢেলে সাজানোর আশ্বাস প্রদান করেন।