আজ শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শনিবার, ০১:৫৩ অপরাহ্ন
শনিবার, ০১ এপ্রিল, ২০২৩   |   sonalisandwip.com
সন্দ্বীপে ইউকে বলটন প্রবাসী ডালেস ও আলাউদ্দীন এর উদ্যোগে দ্বিতীয় বার ইফতার সামগ্রী বিতরন

বাদল রায় স্বাধীন :: সন্দ্বীপে ইউকে বলটন প্রবাসী সোয়েব ইয়াকুব ডালেস ও মোঃ আলাউদ্দীন এর উদ্যোগে এক সপ্তাহের ব্যবধানে দ্বিতীয় বারের মতো দুঃস্থ, অসহায় পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরন করা হয়েছে আজ। লন্ডন প্রবাসী মোঃ জসিম উদ্দিনের আয়োজনে ও সার্বিক তত্বাবধানে এই ইফতার সামগ্রী বিতরন করা হয়। এর আগে প্রথম বারের মতো গত ২২ মার্চ ১২০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরন করেছিলেন তারা।

উক্ত অনুষ্ঠানে সেদিন বক্তাদের আন্তরিক আবেদন ও হৃদয় ছোঁয়া বক্তব্যে অনুপ্রাণীত হয়ে আগামী বছর আরো বেশী পরিমান ইফতার সামগ্রী প্রদানের প্রতিশ্রুতি দিয়েছিলেন তারা। কিন্তু সে অপেক্ষা না করে এক সপ্তাহের ব্যবধানে দ্বিতীয় বার ইফতার সামগ্রী প্রদান করায় উপকারভোগী, এলাকার জনগন ও আমন্ত্রিত অতিথিরা তাদের এ মানবিক কাজের ভূয়সী প্রশংসা করেন। আজ ১ এপ্রিল সকালে উক্ত ইফতার সামগ্রী বিতরন অনুষ্ঠানে প্রথমবারের মতো প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সন্দ্বীপ পৌরসভার মেয়র মোক্তাদের মাওলা সেলিম।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলিগের ভারপ্রাপ্ত সভাপতি আলাউদ্দীন বেদন,ওয়ার্ড কাউন্সিলর মোক্তাদের মাওলা ফয়সাল,ওয়ার্ড আওয়ামীলিগের সভাপতি ডাঃ মোঃ শামসুদ্দীন সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মাষ্টার মোঃ এসএম রুবেল। বক্তব্যের প্রারম্ভে কোরআন থেকে তিলওয়াত ও দোয়া মাহফিল পরিচালনা করা হয়। সন্দ্বীপ পৌরসভা ৯ নং ওয়ার্ডের হীরা কাজির বাড়ি প্রাঙ্গনে ১২০ অসহায় পরিবারের মাঝে প্রতিজনকে বিতরনকৃত ইফতার সামগ্রীর মুল্যমান ছিলো প্রায় তিন হাজার টাকা।যা একটি পরিবারের ১ মাসের সামগ্রী বলে মন্তব্য উপকারভোগীদের।

প্রধান অতিথি মেয়র মোক্তাদের মাওলা সেলিম বলেন, মহান সৃষ্টিকর্তা বলেছেন তোমরা আমার সৃষ্টিকে ভালোবাসো, তাহলে আমি তোমাদের প্রতি সদয় হবো। এবং তোমাদের সক্ষমতা আরো বাড়িয়ে দেবো।স্রষ্টা প্রথম দিনে ওনাদের দান কবুল করেছেন বলে আজ এক সপ্তাহের ব্যবধানে তারা দ্বিতীয়বার দেওয়ার স্বক্ষমতা অর্জন করেছে বলে আমি মনে করি। হীরাকাজির বাড়ির এই মানবিক মানুষগুলোকে আমার অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।আপনারাও রোজা রেখে নামাযের সময় ওনাদের জন্য দোয়া করবেন। স্রষ্টা ওনাদের সহায় হউক।