আজ শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার, ০৩:২২ অপরাহ্ন
মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩   |   sonalisandwip.com
সন্দ্বীপে আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন কর্তৃক ৬৫০০ পরিবারে ইফতার ও সেহরী সামগ্রী বিতরন

বাদল রায় স্বাধীন :: সন্দ্বীপে যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন কর্তৃক ৬৫০০ পরিবারে প্রায় ৮০ লক্ষ টাকার ইফতার ও সেহরী সামগ্রী বিতরন কার্যক্রম শুরু হয়েছে। প্রতি বছরের ন্যায় পবিত্র মাহে রমজান উপলক্ষে ১১ এপ্রিল সকালে সন্দ্বীপ পৌরসভার ৫ নং ওয়ার্ডস্থ ওনার নিজ বাসভবন আলহাজ্ব আমেনা মুস্তাফিজ কুঠিরে এই সামগ্রী বিতরনের শুভ সুচনা ঘটে।

উদ্বোধন শেষে সন্দ্বীপ উপজেলার মুছাপুর, সন্তোষপুর, দীর্ঘাপাড়, গাছুয়া, বাউরিয়া, মাইটভাঙ্গা, রহমতপুর, হরিশপুর, আজিমপুর, সারিকাইত সহ বিভিন্ন ইউনিয়নে ট্রাকযোগে মালামাল বিতরনের জন্য স্বেচ্ছাসোবকরা নেমে পড়েন।

উল্লেখ্য যে একেএম ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুল কাদের মিয়া চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা,বাংলাদেশ আওয়ামীলীগের শ্রম ও জনশক্তি বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির সদস্য, সন্দ্বীপ উপজেলা আওয়ামীলীগের সাবেক সদস্য, বিশিষ্ট দানবীর ও সমাজ সেবক। ইফতার সামগ্রী নিতে আসা দরিদ্র,হতদরিদ্র পরিবারের লোকজন জানান আবদুল কাদের মিয়া প্রায় ২০ বছর যাবৎ সন্দ্বীপের আনাচে কানাছে বিভিন্ন মসজিদ,মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠানে অনুদান প্রদান সহ ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে নীরবে দান করে যাচ্ছেন। এছাড়াও অনেক অসুস্থ, অসহায় দরিদ্র পরিবারের জন্য প্রতিমাসে টাকা পাঠান। চিকিৎসা সেবা, কন্যাদায়গ্রস্থ মেয়ের পিতাকে সহযোগিতা সহ বিভিন্ন রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা এবং প্রতিটি জাতীয় দিবস উদযাপন ও সেগুলোতে পৃষ্ঠপোষকতা করে থাকেন।

ইফতার সামগ্রী বিতরন অনুষ্ঠানে উপজেলা ছাত্রলীগ নেতা মারুফুল ইসলাম বাবু'র সঞ্চালনায় বক্তব্য রাখেন সন্দ্বীপ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বাউরিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো: জামালউদ্দিন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রহমতপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কামরুল হাসান খান,বাউরিয়া ইউনিয়ন আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক মো: রিদোয়ানুল বারী,একেএম ফাউন্ডেশনের সাধারন সম্পাদক জামসেদুর রহমান,অর্থ সম্পাদক,যুবলীগ নেতা মো: সাইফুল ইসলাম,বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সম্পাদক ইয়াছিন আরাফাত বাপ্পী, বাউরিয়া রহমানিয়া মাদ্রাসার মোহতামিম মাওলানা শিহাবউদ্দিন প্রমুখ।

সংক্ষিপ্ত বক্তব্যে সাবেক ইউপি চেয়ারম্যান মো: জামালউদ্দিন বলেন- মানবতার কল্যাণে আবদুল কাদের মিয়া বিগত ২০ বছর ধরে সন্দ্বীপে যেভাবে মানবিক কাজে অকাতরে বিলিয়ে যাচ্ছেন তাতে দরিদ্র জনসাধারনের ব্যাপক উপকার হচ্ছে।এই দানবীর লোকটির জন্য মহান স্রষ্টার দরবারে প্রতিনিয়ত দোয়া করে আসছেন মানুষ।

মহান স্রষ্টা ওনার শারিরীক অসুস্থতা দূর করে ওনাকে আরো ব্যাপক সহযোগিতার তৌফিক দান করুন। ফাউন্ডেশনের কর্মকর্তারা জানান ওনার পক্ষ হতে এই ইফতার সামগ্রী বিতরন প্রক্রিয়া ঈদ পর্যন্ত চলমান থাকবে। সভা শেষে, ফাউন্ডেশনের চেয়ারম্যান ও তার পরিবার বর্গ সহ সকলের জন্য দোয়া ও মুনাজাত করা হয়।