আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ০১:৩৩ পূর্বাহ্ন
রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩   |   sonalisandwip.com
দলীয় সংকীর্ণতার উর্ধ্বে থেকে মানবিক ও সামাজিক কাজের দৃষ্টান্ত স্হাপন করবে সন্দ্বীপ সমিতি চট্টগ্রাম : আশাবাদ বক্তাদের

মোবারক হোসেন ভূঁইয়া :: সন্দ্বীপ সমিতি চট্টগ্রাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল গত ১৪ এপ্রিল, শুক্রবার চট্টগ্রাম নগরীর একটি রেস্টুরেন্টে সম্পন্ন হয়। সমিতির সদস্য সচিব ইন্জিনিয়ার মোহাম্মদ আলীর সঞ্চালনায় উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্বে করেন আহবায়ক মোহাম্মদ আফছার উদ্দীন মাস্টার।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মগধরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাস্টার আজিজ উল্লাহ বি এ।

বক্তব্য রাখেন সমিতির অন্যতম সদস্য কাট্টলী জাকেরুল উলুম মাদ্রাসার সহকারী অধ্যাপক মো: নুরুল আহাদ, আলা উদ্দীন আলী, সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রামের সাবেক সেক্রেটারী মনজুর আলম, সাবেক বীমা কর্মকর্তা কাজী সাহেদুল করিম, সমাজ কর্মী রেজাউল করিম মহসিন, গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো: জসীম উদ্দীন, সন্দ্বীপ সমাজ কল্যাণ পরিষদ চট্টগ্রামের সভাপতি, ব্যবসায়ী ও সমাজকর্মী আকতার ভূঁইয়া, লোহাগাড়ার নির্বাচন অফিসের কর্মকর্তা জিয়াউর রহমান, আমিন ও দলিল লিখক মো: সাইফুল ইসলাম, তরুন উদ্যোগ্তা মোহাম্মদ রিয়াদ, কাজী হাসনাত, মাকসুদের রহমান কমল, সাবেক ছাত্রনেতা মজিবুল মাওলা, আনোয়ার হোসেন, সাইফুল ইসলাম টুটুল, মোহাম্মদ আলমগীর, মাওলানা রাসেদ মামুন, সাংবাদিক মোবারক হোসেন ভুইঁয়া, জাহাঙ্গীর আলম শামীম, দুবাই প্রবাসী ফোরকান উদ্দীন হাসান, নারী নেত্রী মেহেরুন নিপা, মোহাম্মদ জাহাঙ্গীর আলম প্রমুখ।

বক্তারা সন্দ্বীপ সমিতি চট্টগ্রাম এর লক্ষ্য উদ্দেশ্যের সাথে একাত্বতা প্রকাশ করে সকলকে সকল দলীয় সংকীর্ণতার উর্ধ্বে থেকে মানবিক ও সামাজিক কাজের দৃষ্টান্ত স্হাপন করার আশাবাদ ব্যক্ত করেন। সন্দ্বীপের সকল প্রবাসীদের আজীবন সদস্য ও আজীবন দাতা সদস্য করার প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়া ইতালী প্রবাসী তাফসির আলম ও দুবাই প্রবাসী আসাদ উল্লাহ মিঠু, ফোরকান উদ্দীন হাসান, নাঈমুল ইসলাম সহ যারা সদস্য হয়েছেন তাদেরকে ধন্যবাদ জানান। সভায় গরীব মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান, এতিম, অসহায় ও মিসকিনদের ইফতার ও খাদ্য সামগ্রী প্রদানের জন্য ফান্ড গঠনের জন্য উপস্হিত কালেকশনের মাধ্যমে ফান্ড গঠনের শুভ সূচনা করেন।

বক্তারা তাদের পরামর্শ দিতে গিয়ে বলেন সন্দ্বীপের মানুষের চট্টগ্রাম মুখী অভিযাত্রা ও চট্টগ্রামে অবস্থান চোখে পড়ার মত। তাই অন্যান্য উপজেলা ও জেলার মত একতার বন্ধন সৃষ্টি করে চট্টগ্রামে মান সম্মত আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান স্হাপন, নিজস্ব ভবন স্হাপন ও আধুনিক চিকিৎসা সেবায় ভূমিকা রাখার জন্য সকলকে সম্মিলিত ভাবে কাজ করার আহবান জানান।