আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ০৮:২৮ অপরাহ্ন
শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩   |   sonalisandwip.com
--

লন্ডনের একটি মসজিদে ইসলাম গ্রহণ করেছেন এক ব্রিটিশ যুবক। তার ইসলামের প্রতি আকৃষ্ট হওয়ার কারণ বৈজ্ঞানিক নানা তথ্য-উপাত্ত বলেও জানিয়েছেন তিনি নিজেই।

গত শনিবার আলজাজিরা মুবাশির জানায়, এরই মধ্যে জেনসেন নামের ওই যুবকের আনুষ্ঠানিক ইসলামে প্রবেশের মুহূর্তের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ওই ভিডিওতে দেখা যায়- লন্ডনের লুবিশাম ইসলামিক সেন্টারের ইমাম শায়খ শাকিল বেজের কাছে কালিমায়ে শাহাদাত পাঠ করছেন ওই যুবক। আরবি ও ইংরেজি দুই ভাষায়ই তাকে কালেমা পাঠ করান ইমাম শায়খ শাকিল বেজ। এ সময় যুবকের চেহারা হাস্যোজ্জ্বল ছিল।

এ সময় মসজিদের ইমাম যুবক জেনসেনকে জিজ্ঞেস করেন যে- তাকে কোন জিনিস ইসলামের দিকে আকৃষ্ট করেছে। তখন যুবকটি জবাব দেন, বৈজ্ঞানিক নানা তথ্য-উপাত্ত তার নতুন ধর্ম বেছে নেয়ার কারণ ছিল। ইসলামে প্রবেশ করায় যুবকটিকে অভ্যর্থনা জানিয়েছে লন্ডনের লুবিশাম ইসলামিক সেন্টার।

ভিডিওটি নিজেদের টুইটার একাউন্টে শেয়ার করে তারা লিখেছে- বৈজ্ঞানিক তথ্য তাকে ইসলামের কাছাকাছি নিয়ে এসেছে। ভাই জেনসেন লুইশাম ইসলামিক সেন্টারে কালিমায়ে শাহাদাত পাঠ করেছেন। আল্লাহ তার ঈমান বৃদ্ধি করুন, তাকে দৃঢ়তা দান করুন এবং সফল করুন।