আজ শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার, ০২:৩৬ অপরাহ্ন
শুক্রবার, ০৫ মে, ২০২৩   |   sonalisandwip.com
যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য স্বাক্ষাৎ করলেন ব্রুকলীন আওয়ামীলিগ সভাপতি নুরুল ইসলাম নজরুল

বাদল রায় স্বাধীন :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ডেভিড ম্যালপাসের আমন্ত্রণে বাংলাদেশ এবং বৈশ্বিক ঋণদাতার মধ্যে ৫০ বছরের অংশীদারীত্বের সুবর্নজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিয়েছেন সোমবার।

১মে ওয়াশিংটনে বিশ্বব্যাংকের সদর দপ্তরে অনুষ্ঠিত হয়েছে উক্ত অনুষ্ঠান। তিনি সেই অনুষ্ঠানে বিশ্বব্যাংক-বাংলাদেশ অংশীদারত্বের ৫০ বছরের প্রতিফলন বিষয়ক পূর্ণাঙ্গ অধিবেশনে ভাষণ দিয়েছেন। তার পরদিন ২মে যুক্তরাষ্ট্র ব্রুকলীন আওয়ামীলিগের সভাপতি সন্দ্বীপ সন্তান নুরুল ইসলাম নজরুল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য স্বাক্ষাৎ করেন।

স্বাক্ষাৎকালীন সময়ে তিনি যুক্তরাষ্ট্রে আওয়ামী রাজনীতির বিভিন্ন প্রেক্ষাপট তুলে ধরেন শুরুতে। এরপর সন্দ্বীপে ওনার নির্বাচিত যোগ্য প্রতিনিধি বা সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতার হাত ধরে সন্দ্বীপে বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক উন্নয়নের কথা তুলে ধরে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সাথে সাথে সকল উন্নয়নকে ইতিহাসের পাতায় স্থান দিতে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে সারা সন্দ্বীপকে বিদ্যুতায়িত করার দৃষ্টান্ত তুলে ধরে বলেন জন্মভুমি সন্দ্বীপের মুল-ভুখন্ডে যাতায়াতের সীমাহীন সমস্যা ও বিড়ম্বনার বিষয় আপনার জানা রয়েছে, সেটি লাঘব করলে আজীবন সন্দ্বীপ বাসী দুটো কাজের জন্য আপনাকে শ্রদ্ধাভরে স্মরণ করবে।

প্রধানমন্ত্রী বলেন, আমি সন্দ্বীপের এমপি মিতার মাধ্যমে ও আপনি সহ বিভিন্ন গনমাধ্যমের বদৌলতে সন্দ্বীপের এই সমস্যা সম্পর্কে অবগত আছি। সেই মোতাবেক যাতায়াত সমস্যা নিরসনে উদ্যোগ নিয়ে কাজ শুরু করেছি। আশা করি কিছু কাজ ইতিমধ্যে দৃশ্যমান হচ্ছে। আমি মসৃন একটি যাতায়াত ব্যবস্থা নিশ্চিত করবো কারন সন্দ্বীপের প্রতি আমার আলাদা একটি টান বা স্মৃতি বিজড়িত আবেগ কাজ করে।

উল্লেখ্য যে, নুরুল ইসলাম নজরুল সন্দ্বীপ উপজেলার রহমতপুর ইউনিয়নের গর্বিত সন্তান, বিশিষ্ট দানবীর ও সমাজ সেবক। অনেক সামাজিক ও মানবিক কাজের মাধ্যমে তিনি প্রশংসা কুড়িয়েছেন ব্যাপক ভাবে। এছাড়াও অনেক মসজিদ মাদ্রাসা তার দানের ছােঁয়ায় সমৃদ্ধ হয়েছে।