আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ০২:৪৩ অপরাহ্ন
সোমবার, ২২ মে, ২০২৩   |   sonalisandwip.com
সন্দ্বীপে উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন নৌকা প্রার্থীর বিরুদ্ধে নানা অভিযোগ সরে দাঁড়ালেন স্বতন্ত্র প্রার্থী বেলাল

চট্টগ্রামের সন্দ্বীপে উপজেলা পরিষদের উপ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবীতে নাগরিক কমিটির ব্যানারে সংবাদ সম্মেলন করেছে-চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম। সোমবার দুপুরে উপজেলা সদরের তাঁর নির্বাচনী প্রধান কার্যালয়ে আয়োজিত এ সম্মেলনে এক লিখিত বক্তব্যে নৌকার প্রার্থী ও তাঁর নেতা-কর্মী-সমর্থকদের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরেন।

তিনি বলেন-প্রচারণা শুরু করার পর নৌকার কর্মীরা তাঁর প্রস্তাবকারী হুমায়ুন কবিরের বাসায় বার বার হামলা করে। স্থানীয় সংসদ সদস্যের ছোট ভাইয়ের নির্দেশে বিভিন্ন স্থানে আনারস মার্কার প্রচারণায় বাঁধা-বিঘেœর সৃষ্টি করা হয়েছে।

গত শনিবার রাতে হারামিয়ায় নৌকার প্রার্থীর ভাইপো’র নেতৃত্বে সন্ত্রাসীরা আনারসের কর্মীদের ওপর এলোপাথারি গুলিবর্ষণ সহ চার নেতা-কর্মীকে মারধর করেছে। রবিবার রাতে গণসংযোগ শেষে বাড়ী ফেরার পথে সন্দ্বীপ পৌরসভা যুবলীগ সভাপতির নেতৃত্বে নৌকার সমর্থকরা তার গাড়ীতে হামলা করেছে এবং আনারস প্রতীকের প্রচারণা মাইকও ভাংচুর করেছে।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন-সাবেক ছাত্রলীগ নেতা রাজিবুল আহসান সুমন, মোশারফ হোসেন লিটন। সভায় উপস্থিত ছিলেন, দোয়াত কলম মার্কার স্বতন্ত্র প্রার্থী সাবেক আওয়ামীলীগ নেতা মশিউর রহমান বেলাল। তিনি সংবাদকর্মীদের এক প্রশ্নের জবাবে বলেন-নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হলেও আনারসের প্রার্থীর পক্ষে তার সমর্থন ব্যক্ত করে প্রার্থীতা থেকে সরে দাঁড়িয়েছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার স্বার্থে নির্বাচন কমিশন ও পুলিশ প্রশাসনের কঠোর ভূমিকার দাবী জানানো হয়।