আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ০৯:০৬ অপরাহ্ন
শুক্রবার, ১৫ জুন, ২০১৮   |   sonalisandwip.com
বশিরিয়া মাদ্রাসার প্রাক্তন শিক্ষা শিক্ষার্থীদের ইফতার ও দোয়া মাহফিল

। । . নাঈম খাঁন । ।

সন্দ্বীপের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান, বশিরিয়া আহমদিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার ২০১৮ সালের ইফতার মাহফিল গত ১৪ জুন মাদ্রাসার অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

মাদ্রাসার প্রাক্তন ছাত্র চট্রগ্রাম বিশ্যবিদ্যালয়ের আরবি বিভাগে অধ্যায়নরত ছাত্র আব্দুর রহীম রাহাতের উপস্থাপনায় ও হাফেজ খালেদ রায়হানের কোরআন তেলাওয়াতের মাধ্যামে ইফতার পূর্ব আলোচনা সভা আরম্ভ হয়।

বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র ও বর্তমান চট্রগ্রাম বিশ্যাবিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগে অধ্যায়নরত মাহমুদুর রহমান, ২০১৫ ব্যাচের শিক্ষার্থী, চট্রগ্রাম সরকারি সিটি কলেজে ইংরেজী বিভাগে অধ্যায়নরত ফজলুল করিম নাঈম, ২০১২ ব্যাচের ছাত্র চট্রগ্রাম বিশ্যবিদ্যালয়ে অধ্যায়নরত কাজী শরিফুল ইসলাম, ২০১১ ব্যাচের ছাত্র ঢাকা বিশ্যবিদ্যালয়ের আইন বিভাগে অধ্যয়নরত আতিক রিয়াদ, ঢাকা বিশ্যবিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ থেকে এম এ সম্পন্ন করা মাদ্রাসার প্রাক্তন ছাত্র, আব্দুস সোবহান।

প্রাক্তন এই ছাত্রদের প্রায় সবাই তাদের বক্তব্যে বলেন, তাদের অনেক দিনের স্বপ্ন ছিল প্রাক্তনদের নিয়ে এমন একটি অনুষ্ঠানের আয়োজন করা। আর তা করতে পেরে সকলে আনন্দিত।

উক্ত অনুষ্ঠানে শিক্ষাপ্রতিষ্ঠানের সহকারি প্রধান এ টি এম আবু সালেহ সহ নতুন পুরাতন অনেক শিক্ষক উপস্থিত ছিলেন। ইংরেজী বিভাগের প্রভাষক এনায়েতুর রহমান খান বলেন, মাদ্রাসার শিক্ষার্থরা  ঢাকা বিশ্যবিদ্যালয় সহ বাংলাদেশের সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয় ও সুনামধন্য কলেজ গুলোতে কৃতিত্বের সাথে অধ্যয়ন করছে এবং উচ্চাসনে পৌছে যাওয়ার রেকর্ডও গড়ছে।

সহকারি প্রধান এ টি এম আবু সালেহ এর সভাপতিত্বে ও তার মুনাজাতের মাধ্যমে সুন্দরভাবে আয়োজনটি শেষ করা হয়।