আজ শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শনিবার, ১২:৪৫ অপরাহ্ন
শনিবার, ১৪ জুলাই, ২০১৮   |   sonalisandwip.com
সন্দ্বীপ মুছাপুর ৪নং ওয়ার্ডের জনগনের চলাচলের ভরসা ‘সাঁকো’

। । . কেফায়েতুল্লাহ কায়সার । ।

একটি ব্রিজের অভাবে সন্দ্বীপ মুছাপুর ৪ নং ওয়ার্ড বাসিন্দাদের দুর্ভোগের শেষ নেই পুরুষ মহিলা মিলে ১৪০০ ভোটারসহ প্রায় ছয় হাজার লোকের বসবাস সন্দ্বীপ মুছাপুর ৪নং ওয়ার্ডে। ধুপের খালের উপর নির্মিত অন্তত ৬০ ফিটের ব্রিজটি ভেঙ্গে গেছে ১৫ বছর আগে।

সরকারী গুরুদাস প্রাইমারী স্কুলের পাশে অবস্থিত সাঁকোটি দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার করছে স্কুলের শিক্ষার্থী ও স্থানীয় লোকজন। সাঁকোটির পশ্চিম পাড়ের মানুষগুলোকে প্রতিনিয়ত বাজার, সন্দ্বীপ টাউন, স্কুল ও কলেজ সহ যাতীয় কাজের জন্য যাতায়াত করতে হয় এই সাঁকো দিয়ে। বর্ষা মৌসুমে পানি ও জোয়ার বেশি থাকায় সাঁকোটি প্রায় ডুবে থাকে। এর ফলে এই সাঁকো দিয়ে স্থানীয় লোকজন এখন মোটেও যাতায়াত করতে পারে না।

বিষয়টি নিয়ে স্থানীয় মেম্বার ফরিদ উদ্দিন ও চেয়ারম্যান আবুল খায়ের নাদিম এর সাথে ইউনিয়ন পরিষদ এর এ ব্যাপারে কোন বাজেট আছে কিনা জানতে ফোন দিয়ে তাঁদেরকে পাওয়া যায়নি। তবে মহিলা মেম্বার কুলসুমা বেগম বলেন, ২০১৭ সালের ডিসেম্বরে স্থানীয় সাংসদ অত্র এলাকায় উঠান বৈঠক করতে এলে তিনি সাঁকোটিকে ব্রিজ করে দেবেন বলে প্রতিশ্রুতি দেন।

এ ব্যাপারে স্থানীয় সংসদ মাহফুজুর রহমান মিতার কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি চেষ্টা করেছিলাম। পর্যাপ্ত বরাদ্দ না থাকায় তা আর হয়নি। তবে আগামী নির্বাচনে পুনরায় এমপি নির্বাচিত হলে প্রথমে এই কাজটি করবেন বলে তিনি এই প্রতিবেদককে জানান।

বার্তা প্রেরক : নির্বাহী সম্পাদক, সাপ্তাহিক উপনগর, ০৪.০৭.২০১৮