আজ শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার, ১২:১৮ অপরাহ্ন
সোমবার, ১৬ জুলাই, ২০১৮   |   sonalisandwip.com
শিবেরহাটের দক্ষিণ পাশে বলিরপুল সংলগ্ন ঝুঁকিপূর্ণ ভাঙ্গা ব্রিজ

। । . কেফায়েতুল্লাহ কায়সার .। ।

সন্দ্বীপের শিবেরহাট। সন্দ্বীপের ঐতিহ্যবাহী ও বড় কয়েকটি হাট-বাজারের মধ্যে এটি একটি। বাজারের পশ্চিম মাথায় রয়েছে দক্ষিণ সন্দ্বীপের সর্ব প্রথম প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী সাউথ সন্দ্বীপ বহুমুখী উচ্চ বিদ্যালয়। উত্তর মাথায় রয়েছে সাউথ সন্দ্বীপ ডিগ্রী কলেজ ও বহু পুরানো একটি বালিকা উচ্চ বিদ্যালয়। মগধরা, মাইটভাঙ্গা ও সারিকাইত ইউনিয়নের চারদিকের অন্তত পাঁচ কিলোমিটারের প্রায় ত্রিশ হাজার বাসিন্দাদের সকাল-সন্ধ্যা আনাগোনা এই শিবেরহাটে। সারিকাইত ৮নং ওয়ার্ড বলিরপুলের এই সড়ক দিয়ে সাতঘরিয়া-সারিকাইত ও মগধরা ইউনিয়নের সকল বাসিন্দাদের শিবেরহাট, স্কুল, কলেজ ও যাবতীয় কাজে যাতায়াত করতে হয়।  
বর্তমানে পুলটির প্রায় অর্ধেক ভেঙ্গে গেছে। রিক্সা-টেক্সি পারাপার করে কোনভাবে ঝুঁকি নিয়ে। তাও শংকায় থাকে পার হতে ভেঙ্গে খাদে পড়ে যায় কিনা। ভারি ও বড় যানবাহন এখন এই সড়ক দিয়ে চলতে পারেনা।  
এদিকে দুর্ঘটনা এড়াতে পুলটির সামনেও নেয়া হয়নি কোন প্রকার উদ্যোগ। এতে দিনে দুর্ঘটনার আশংকা কিছুটা কম থাকলেও রাতের আঁধারে যে কোন পথচারি ভুলক্রমে বা না জেনে চলাচল করতে গেলে  তার ভাগ্যের নির্মম পরিণতি ঘটতে পারে এখানে। পঙ্গুত্ববরণ কিংবা মারাত্মকভাবে আহত হওয়ার আশংকাও রয়েছে। দিনের পর দিন কিংবা মাসের পর মাস নয় বরং এই অবস্থায় আছে পুলটি প্রায় চার বছর ধরে।   
এলাকাবাসী বলেন, স্থানীয় সারিকাইত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফখরুল ইসলাম পনির, ৮নং ওয়ার্ড মেম্বার সাইফুল ইসলাম এবং ৭,৮ ও ৯ নং ওয়ার্ড (সংরক্ষিত) মহিলা মেম্বার তাছলিমা বেগমকে পুলটি সংস্কারের ব্যাপারে তারা বার বার অনুরোধ করেছেন। কিন্তু এব্যাপারে এখনো কোন উদ্যোগ নেয়া হয়নি।
এদিকে বিষয়টি নিয়ে উপরোক্ত চেয়ারম্যান, মেম্বার ও মহিলা মেম্বারের সাথে যোগাযোগ করা হলে মহিলা মেম্বার তাছলিমা বেগম ছাড়া চেয়ারম্যান ও মেম্বার ফোন রিসিভ করেন নি। তাছলিমা বেগম বলেন, বিষয়টি তিনি ইউনিয়ন পরিষদের সভায় বেশ কয়েকবার উত্থাপন করেছেন। আগামী সভায় আবারও বিষয়টি জোরালোভাবে তার আলোচনায় রাখবেন বলে জানান।

[সংবাদ প্রেরক : নির্বাহী সম্পাদক, সাপ্তাহিক উপনগর। ০৬.০৭.২০১৮]