আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার, ০৪:১৩ অপরাহ্ন
শনিবার, ০৪ আগস্ট, ২০১৮   |   sonalisandwip.com
সন্দ্বীপ’র জুবেদা খানমকে আর্থিক সহায়তা চেক প্র‍দান করেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মজিবুল হক চুন্নু

। । . মোবারক হোসেন ভূঁইয়া .। ।

সন্দ্বীপ উপজেলার মাইটভাংগা ইউনিয়নের ৫ নং ওয়ার্ড এর পেলিশ্যার সমাজের মরহুম আশ্রাফ উল্ল্যাহর স্ত্র‍ীকে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল হতে অসহায় জুবেদা খানমকে আর্থিক সহায়তা চেক প্র‍দান করেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মজিবুল হক চুন্নু ।

গত ২৮ জুলাই চিটাগং ক্লাব লিমিটেড মিলনায়তনে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন এবং গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণ নীতি ২০১৫ বাস্তবায়ন বিষয়ক কর্মশালা শেষে উক্ত আর্থিক সহায়তার চেক প্রদান করা হয়।

বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য মাহজাবীন মোর্শেদ, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয় সচিব আফরোজা খান, বিভাগীয় কমিশনার রুটিন দায়িত্ব শংকর রঞ্জন সাহা।

চট্টগ্রাম বিভাগীয় শিশুশ্রম কল্যাণ পরিষদ’র আয়োজনে, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এর সহযোগিতায় আয়োজিত উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাইটভাংগার ডাফ গ্রুফের জি এম মোঃ ফারুক খান।

উল্ল্যখ জনাব ফারুক খান তার নিরলস চেষ্ঠায় বাংলাদেশ শ্রম মন্ত্রণালয় শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন থেকে আর্থিক সহায়তার ব্যবস্থা করার জন্য তদবির করেন।ফারুক খানের একান্ত চেষ্ঠায় ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা অনুমোদন হয়।

আশ্রাফ উল্ল্যাহ স্ত্রী জবেদা খানম কে চেক হস্তান্তর সময় আশ্রাফ উল্ল্যাহ স্ত্রীর সহ ওনার পক্ষে বাংলাদেশ সাহিত্যচর্চা ও বিকাশ কেন্দ্র’র সাংগঠনিক সম্পাদক লিও রিয়াদ রহমান এবং সাবেক মাইটভাংগা ইউনিয়নের মেম্বার হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।

মরহুম আশ্রাফ উল্ল্যাহ গত ১০ সেপ্টেম্বর ২০১৭ সালে সি-রোসোর্স কোম্পানির একটি জাহাজে কর্মরত অবস্থায় মারাত্মক দুর্ঘটনায় মৃত্যু বরণ করেন। জাহাজের কাজের নিরাপত্তা ব্যবস্থা ত্রুটি ছিল বলে ফারুক খান জেলা প্র‍শাসক এর সহযেগিতায় উক্ত কোম্পানি হতে দাবীর পরিপ্রেক্ষিতে ৭,৫০,০০০/- টাকা (সাত লাখ পঞ্চাশ হাজার টাকা) ক্ষতি পূরন আদায় করেন। যাহা উক্ত পরিবারের জন্য বিশাল উপকার হয়।