আজ শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার, ০২:৪৮ পূর্বাহ্ন
রবিবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৮   |   sonalisandwip.com
ভিন্নধর্মী সৃজনশীল আনুষ্ঠানিকতায় সন্দ্বীপ ইউনিক সোসাইটির এক দশক পূর্তি

 

"Dream to change" বদলে দেওয়ার স্বপ্ন'কে বাস্তবায়নের লক্ষ্যে ২০০৮ সালের ২৩ সেপ্টেম্বর একদল উদ্যমী তারণ্যের প্রচেষ্টায় আত্মপ্রকাশ করে "সন্দ্বীপ ইউনিক সোসাইটি"। প্রতিষ্ঠা লগ্ন থেকে বিভিন্ন সামাজিক কার্যক্রমের মাধ্যমে নজর কাটে বিভিন্ন শ্রেণির মানুষের।

ভিন্নধর্মী সৃজনশীল কার্যক্রম ও আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে "সন্দ্বীপ ইউনিক সোসাইটির " এক দশক পূর্তি সম্পন্ন

গত ২৩ সেপ্টেম্বর ২০১৮ সন্দ্বীপ ইউনিক সোসাইটি ১০ম বর্ষ পেরিয়ে এগারোতে পদার্পণ করে। "এক দশক" পূর্তিতে ইউনিক সোসাইটির এবারের আয়োজন ছিলো সম্পূর্ণ ভিন্ন ধর্মী।

"এক দশক" পূর্তি উদযাপন কার্যক্রমের অংশ হিশেবে একটি সুন্দর ও পরিচ্ছন্ন সমাজ বিনির্মাণের ১০টি ভালো কাজের পরিকল্পনা বাস্তবায়ন করার লক্ষ্যে গত ২৩ সেপ্টেম্বর থেকে ২৮সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন কার্যক্রম সম্পন্ন হয়।

গত ২৩ সেপ্টেম্বর সোসাইটির জন্মদিন উপলক্ষে সন্দ্বীপে ইউনিক অফিস গৃহে " পবিত্র কোরান শরিফ খতমের" মধ্যে দিয়ে ইউনিক সোসাইটির ৬দিন ব্যাপী কার্যক্রম অব্যহত রাখা হয়। ৬দিন ব্যাপী কার্যক্রমের অংশ হিশেবে ছিলো

★ক্ষুধার্ত পথশিশুদেরকে খাওয়ানো।

★স্কুলের আঙ্গিনা পরিস্কার অভিযান।

★কাজী আফাজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে ১০টি প্যাডেল বিন প্রদান।

★সাউথ সন্দ্বীপ কলেজে বৃক্ষরোপন কার্যক্রম।

★সারিকাইত দারুল উলুম মাদ্রাসায় ১০জন দারিদ্র শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ প্রদান।

★সারিকাইত ওয়াদুদিয়া মাদ্রাসা কম্পলেক্স এ প্রাথমিক চিকিৎসা সহায়ক "First Aid box" প্রদান।

★সন্দ্বীপ ইউনিক সোসাইটির লাইব্রেরি সমৃদ্ধ করণের সহায়ক হিসাবে লাইব্রেরিতে বই প্রদান।

★কাজী পাড়া তেমাথা বাজার পরিস্কার অভিযান।

★১০জন কৃষকের মাঝে বিভিন্ন রকম শস্যের উন্নত মানের বীজ বিতরণ।

★ সোসাইটির সদস্যদের স্বেচ্ছায় ১০ব্যাগ রক্তদান কার্যক্রম অব্যাহত ।

‌এছাড়া সন্দ্বীপ ইউনিক সোসাইটির অফিস গৃহে ২৮সেপ্টেম্বর ২০১৮, সন্ধ্যা ৬.৩০মিনিটে ১দশক পূর্তি উদযাপন উপলক্ষ্যে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সোসাইটির সাধারণ সম্পাদক সায়েদুল কবির জিহানের সঞ্চালনায়,সোসাইটির সদস্য তালিমুল হকের পবিত্র কোরান তেলওয়াত ও সোসাইটির সহ-সভাপতি মাওলানা জাহাঙ্গীর আলমের সভাপতিত্বের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়।সোসাইটির পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য দেন এক দশক পূর্তি উদযাপন কমিটির আহবায়ক মোকাররম হোসাইন।এছাড়াও অন্যন্য দের মধ্যে বক্তব্য প্রদান করেন মাহবুবুল মাওলা,রহমতুল ইসলাম,ইয়ুথ ক্লাব থেকে খোদা বক্স সাইফুল,আল-হুদা ফাউন্ডেশন থেকে মাওলানা দেলোয়ার হোসাইন।অতিথিদের পক্ষ থেকে বক্তব্য প্রধান করেন সারিকাইত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম পনির,ইউপি সদস্য কাজী ফোরকান,ইউপি সদস্য মিজানুর রহমান,কাজী রেজাউল কবির,কাজী কারিমুল হক,কাজী আক্তার প্রমুখ।

অতিথিদের সবাই ইউনিক সোসাইটির ১ দশক পূর্তির কার্যক্রম নিয়ে বেশ প্রশংসা করেছেন।সোসাইটির ১০বছরের বিভিন্ন কার্যক্রমে মুগ্ধ হয়ে সবাই ইউনিক সোসাইটির সাথে কাজ করার প্রতিশ্রুতি দেন।

এছাড়া ইউনিক সোসাইটির সকল সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের সহযোগিতা ও নিরলস পরিশ্রমের মাধ্যমে একটা অসাধারণ প্রোগ্রাম উপহার দেওয়াই সোসাইটির অনুষ্ঠানের সভাপতি সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।