আজ বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ বুধবার, ০৫:১৮ পূর্বাহ্ন
মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮   |   sonalisandwip.com
নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিহত সাইদুর রহমান পায়েল : যাকে হানিফ পরিবহনের ষ্টাফরা নির্মম ভাবে হত্য করে

পায়েল হত্যা মামলাকে 'চাঞ্চল্যকর ও লোমহর্ষক মামলা' হিসেবে অভিহিত করে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের বিশেষ মনিটরিং সেলে পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। মামলাটি চট্টগ্রামের দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের ব্যাপারেও পায়েলের পরিবারের আবেদন গৃহীত হয়েছে বলে জানা গেছে। মুন্সিগঞ্জ জেলা চাঞ্চল্যকর ও লোমহর্ষক মামলা বিষয়ক মনিটরিং কমিটির গত ১৫ অক্টোবর, সোমবারের সভায় এসব সিদ্ধান্ত হয়। এ কমিটির সভাপতি মুন্সিগঞ্জের জেলা প্রশাসক ও সদস্য সচিব হচ্ছেন জেলা পুলিশ সুপার।

মাস দেড়েক আগে মুন্সিগঞ্জে গিয়ে ডিসি ও পুলিশ সুপারের সাথে দেখা করেছিলেন পাযেলের বাবা-মা ও স্বজনরা।  তখন চার্জশিট হওয়ার পরে এসব ব্যবস্থা নেয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন তারা। চার্জশিট হওয়ার ১০ দিনের মধ্যে বিশেষ সভা করে প্রতিশ্রুতি রক্ষা করায় ডিসি শায়লা ফারজানা, পুলিশ সুপার জায়েদুল আলম ও অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানের কাছে কতজ্ঞতা প্রকাশ করেছেন নিহত পায়েলের স্বজন ও সন্দ্বীপের সন্তান, দৈনিক সমকালের চট্টগ্রাম ব্যুরো প্রধান সরোয়ার সুমন।

সাংবাদিক সরোয়ার সুমন গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যম্যে লিখেছেন, “ পায়েল, তুমি ঘুমাও শান্তিতে। আমরা জেগে আছি ঘাতকদের প্রায়শ্চিত্ত দেখার জন্য। হানিফ পরিবহনের মালিক মো: হানিফকে ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলায় এরই মধ্যে ফাঁসির দন্ড দিয়েছে আদালত। এরপর থেকে তালা ঝুলছে হানিফ পরিবহনের বিভিন্ন কাউন্টারে। তিন নরঘাতকের শাস্তিটাও তুমি দেখতে পাবে অচিরে.. “

সোনালী মিডিয়া পরিবার সহ পুরো সন্দ্বীপবাসীর প্রত্যাশা দ্রুত বিচারের মাধ্যমে নিরপরাধ, নিষ্পাপ পায়েলের খুনীদের ফাঁসি হবে।