আজ শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শনিবার, ০১:৪১ পূর্বাহ্ন
শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮   |   sonalisandwip.com
সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল এসোসিয়েশনের ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

উঠো, জাগো এবং শ্রেয়কে বরণ করো এই মহামতি মন্ত্রে দীক্ষিত সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল এসোসিয়েশনেরর ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। গত ১৮ অক্টোবর বৃহস্পতিবার বিকেল ৪ টায় চট্টগ্রামের নয়াবাজারস্থ মাতৃভূমি কমিউনিটি সেন্টারের হলরুমে সংগঠনের চট্টগ্রাম মহানগর শাখার উদ্যেগে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান উদযাপিত হয়।

উৎসব মুখর পরিবেশে ও প্রাণঢালা আড্ডা আর মুক্ত আলোচনার মধ্য দিয়ে তরুণরা তাদের প্রিয় সংগঠনের জন্মদিন পালন করে। এরপরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আমির হোসেন রিশাদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চট্টগ্রামে এবি কলেজ শাখার সাধারণ সম্পাদক মো. সাজ্জাদ হোসেন সাজু, এবি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন ফাহিম, এবি কলেজ শাখার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মো. শরিফুল আলম সৌরভ চট্টগ্রাম মহানগর শাখার সদস্য, মাসুদ রানা, সদস্য- তাসমিয়া আফরোজ নাম্মি, তারিনা ইয়াসমিন ঝরা,রাশেদা আক্তার ইমু,মো. মোক্তাদের মাওলা রাজু ইমাম হোসাইন, শাকিল আদনান,মো. ইসমাইল হোসেন আল আমিন রাজু, জমির উদ্দিন, মো. রাহাদসহ প্রমুখ।

সংগঠনের সভাপতি আমির হোসেন রিশাদ বলেন, প্রতিষ্ঠার পর থেকে আমরা ধারাবাহিতা রক্ষা করে চলেছি। এই বিশাল সময়ে আমাদের পথ চলাকে যারা মসৃণ করেছে আমরা তাদের কাছে আমরা কৃতজ্ঞ।

আমরা মনে করি সন্দ্বীপে তরুণদের মধ্যে যদি একতা থাকে তাহলে যেকোন সৃষ্টিশীলকাজের মাধ্যমে আমরা অনেকদূর এগিয়ে যাবো। সংগঠনটি সন্দ্বীপে সৃষ্টিশীল কাজের প্রতিযোগিতা সৃষ্টি করেছে। এই ক্ষেএে আমাদের সংগঠন পাইওনিয়ার। যে কোন অনিয়মের বিরুদ্ধে সোচ্ছার আছি, সেই সাথে আমাদের তরুণ প্রজন্ম ঐক্যবদ্ব রয়েছে।

তিনি আরও বলেন, সন্দ্বীপে মাদকের ভয়াল থাবা থেকে তরুণ প্রজন্মকে মুক্তি দিতে চাই। যেকোন সুন্দরকাজে সংগঠনের নেতা কর্মীরা কাজ করে যাবে। এছাড়া অতীতের সকল অর্জন ধরে রেখে নতুন প্রত্যয়ে আমরা এগিয়ে যেতে চাই।

উল্লেখ্য, সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল এসোসিয়েশন ২০০৭ সালে ১৮ অক্টোবর কাজী ইফতেখারুল আলম তারেকের নেতৃত্বে সন্দ্বীপের একঝাক সৃজনশীল তরুণদের নিয়ে যাত্রা শুরু করে। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে অনেক চড়াই-উৎরাই পার করেএক যুগের পথে পা বাড়ালো। এই দীর্ঘ পথপরিক্রমায় অনেক ঘাত- প্রতিঘাতের মধ্য দিয়ে সন্দ্বীপে শিক্ষা,সাহিত্য, সামাজিক- সাংস্কৃতিক,মানবিক ক্ষেএে নাগরিক বদ্বতা থেকে সক্রিয় ভূমিকা পালন করেছে। একই সাথে ৫২ ও ৭১ এর চেতনা বুকে ধারণ করে মুক্তিযুদ্বের কাঙ্খিত সমাজ বির্নিমানের লক্ষে সংগঠনটি বদ্বপরিকর।

এছাড়া মাদক ও জঙ্গিবাদ নির্মূলের লড়াইয়ে সোচ্ছার থেকে একটি অহিংস সমাজ গঠনের সংগ্রামে শত তরুণ কাজ করে যাচ্ছে।