আজ বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ বুধবার, ০৩:৫৯ পূর্বাহ্ন
শনিবার, ২৭ অক্টোবর, ২০১৮   |   sonalisandwip.com
রুবেলের মুক্তির দাবিতে সন্তোষপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী-অভিবাকদের মানববন্ধন

সন্দ্বীপের কৃতি ফুটবলার মো. রুবেলকে হত্যা মামলায় ফাঁসানোর প্রতিবাদ ও তার মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন সন্তোষপুর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকরা।

আজ ২৭ অক্টোবর শনিবার সকাল ১০টা থেকে এ কর্মসূচি পালন করেন তারা। মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেছে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক এবং ক্রীড়া সংগঠনও। ব্যানার, প্লেকার্ডে শিক্ষাথীরা রুবেলের মুক্তি দাবি করেন।

একই দাবিতে গত বুধবার সন্দ্বীপের আকবর হাট এলাকায় মানববন্ধন করে ২৪ টি সামাজিক সংগঠন।

প্রসঙ্গত, নামের একাংশের মিল থাকায় এক রুবেলের বদলে নিরাপরাধ আরেক রুবেলকে হত্যা মামলায় গ্রেফতার করে পুলিশ। যাকে গ্রেফতার করা হয়েছে তিনি এলাকায় মাদকের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। তিনি ভালো ফুটবলও খেলতেন। শনিবার যে স্কুল কর্মসূচি পালন করেছে সেই স্কুল থেকেই ২০১১ সালে এসএসসি পাস করেন রুবেল।

শনিবারের মানববন্ধনে সভাপতিত্ব করেন ইউনিটি ফ্রেন্ডস ক্লাবের উপদেষ্টা মহিউদ্দিন জাফর। বক্তব্য রাখেন সন্তোষপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম আক্তার, সহকারী প্রধান শিক্ষক নিজাম উদ্দিন, পৌরসভা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুল মাওলা, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য অহিদুল মাওলা মন্টু, সন্তোষপুর ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার আলাউদ্দিন, সন্দ্বীপ উপজলো ছাত্রলীগের সাংগঠনকি সম্পাদক আতিকুর রহমান ফাহিম প্রমুখ। কোরআন তেলাওয়াত করেন স্কুলের ধর্মীয় শিক্ষক মোঃ আব্দুর রহিম।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০১১ সালে সন্তোষপুর বহুমূখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন রুবেল। তিনি এলাকায় ভালো ছেলে হিসাবে পরিচিত। নিরাপরাধ এ ছেলেকে যারা হত্যা মামলায় ফাঁসিয়েছে তাদের শাস্তির আওতায় আনতে হবে। রুবেলকে মুক্তি দিতে হবে।

# সন্দ্বীপ থেকে সাখাওয়াত সোহাগ