আজ শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার, ০১:৫১ অপরাহ্ন
সোমবার, ১২ নভেম্বর, ২০১৮   |   sonalisandwip.com
সাংবাদিক জুনায়েদকে হত্যার হুমকি : চট্টগ্রামের হালিশহর থানায় অভিযোগ

একটি বেসরকারী টিভি চ্যানেলের রিপোর্টার ও সাপ্তাহিক অপরাধ ঘোষণা পত্রিকার নির্বাহী সম্পাদক” মোঃ জুনায়েদ হাসান (২৭) কে হত্যার হুমকি দিয়েছে একদল সন্ত্রাসী।

এ বিষয়ে সিএমপির হালিশহর থানায় হুমকিদাতাদের বিরুদ্ধে একটি অভিযোগ রজু হয়েছে।  রবিবার ১০ নভেম্বর ২০১৮ তারিখে সিএমপি”র হালিশহর থানার অফিসার ইনচার্জ বরাবর এই অভিযোগ দায়ের করা হয়। এ ঘটনার তদন্ত ভার এস আই জাকির”কে দেয়া হয়েছে বলে জানিয়েছেন হালিশহর থানার নবাগত সেকেন্ড অফিসার এস আই মাহবুব।

জানা গেছে, চট্টগ্রামের হালিশহর থানাধীন উত্তর আগ্রাবাদ রংগীপাড়া ব্যাংক কলোনী এলাকায় পৈত্রিক ক্রয়কৃত সম্পত্তিতে প্রায় ত্রিশ বছরেরও বেশি দিন যাবৎ সাংবাদিক জুনায়েদের পরিবার বসবাস করে আসছে। এমতাবস্থায় সাংবাদিক জুনায়েদ তার জরাজির্ন পুরোন ঘর ভেঙ্গে বিল্ডিং করার উদ্দেশ্যে কাজে হাত দেয়। একপর্যায়ে তার ঘর ভাংগার কাজ শেষ পর্যায়ে হলে রবিবার আনুমানিক রাত ৭ঃ৩০ মিনিটের সময় তার পার্শ্ববর্তি প্রতিবেশি মোঃ হারুন (৪৫) (হুকমি দাতা) সাংবাদিক জুনায়েদকে প্রশ্ন করে তার ঘরের ছাদ দিবে কিনা, উত্তরে জুনায়েদ হ্যা প্রকাশ করলে পুনরায় হুমকিদাতা হারুন জুনায়েদকে বলে, যদি ছাদ দিয়ে ঘর বাঁধে তাহলে তাকে ১,০০,০০০/= একলক্ষ টাকা চাঁদা দিতে হবে, অন্যথায় জুনায়েদকে ঘর নির্মান করতে দেয়া হবেনা।

ভুক্তভোগী সাংবাদিক জুনায়েদ উক্ত চাঁদার কারন জানতে চাইলে চাঁদাবাজ হারুন তাকে বলে, ওর বাসার সামনে বিল্ডিং করলে ওর ঘরে আলো প্রবেশ সমস্যা হবে, আর তাই তাকে ১,০০,০০০/= একলক্ষ টাকা চাঁদা দিতে হবে। এমতাবস্থায় চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তার সাথে বাকবিতন্ডা হয়, এক পর্যায়ে চাঁদাবাজ হারুন সাংবাদিককে তার পেশা নিয়ে অকথ্য ভাষায় গালমন্দ করে ও তার শার্টের কলারে হাত দেয়।

এ ঘটনার প্রতক্ষদর্শী পার্শ্ববর্তী ভাড়াটিয়া মিল্লাত ঘটনা দেখতে পেয়ে ছুটে আসে তাদের থামানোর জন্য, আর এই সুযোগে চাঁদাবাজ হারুন প্রত্যক্ষদর্শী মিল্লাতের গায়েও অতর্কিত ভাবে কিল ঘুষি মারতে থাকে এক পর্যায়ে মিল্লাত মাটিতে লুটে পড়ে।খবর পেয়ে টহলরত হালিশর থানার পুলিশ এস আই হেলাল ঘটনা স্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এদিকে সাংবাদিকের পরিবার জানায়, পুলিশ ঘটনা স্থল ত্যাগ করার পর পর চাঁদাবাজ হারুনের ভাই মোঃ মাসুদ (৩৫) ঘটনা স্থলে ছুটে আসে সাংবাদিককে মারার উদ্দেশ্যে এবং তাকে না পেয়ে সাংবাদিককে প্রকাশ্যে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় মাসুদ।

এছাড়াও সাংবাদিক পেশা নিয়ে সেও অকথ্য ভাষায় গালমন্দ করে এবং ঐ সাংবাদিককে পেলে ছুরি দিয়ে দু পায়ের মাঝখানে ছিড়ে ফেলারও হুমকি দেয়।

গোপন সুত্রে জানা গেছে, হুমকি দাতা হারুন ও মাসুদ দীর্ঘদিন যাবৎ সরকার বিরোধী কার্যকলাপ ও বিএনপি জামাতের বিভিন্ন কর্মকান্ডের সাথে জড়িত।

এ ঘটনায় সাংবাদিক জুনায়েদ নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি প্রশাসনের সহযোগীতা কামনা করেন।