আজ শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার, ০৬:৩০ পূর্বাহ্ন
শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮   |   sonalisandwip.com
বীর মুক্তিযোদ্ধা মরহুম গোলাম কিবরিয়া চৌধুরীর ২৪ তম মৃত্যুবার্ষিকী আজ

আমার চাচা বীর মুক্তিযোদ্ধা মরহুম গোলাম কিবরিয়া চৌধুরী ১৯৯৪ সালের ১৬ নভেম্বর অর্থাৎ আজকের দিনে আমাদের ছেড়ে না ফেরার দেশে চলে যান। ( ইন্নালিল্লাহি ওইন্নাইলাহির রাজিউন) ।

আজ তাঁর ২৪ তম মৃত্যুবার্ষিকী।
আমার চাচা যিনি ১৯৬৬ সাল (অর্থাৎ জাতির জনক বঙ্গবন্ধু যখন সন্দ্বীপ গিয়েছিলেন তখন থেকে) সন্দ্বীপ আওয়ামীলীগের কাণ্ডারি হিসেবে দায়িত্ব পালন করেন।

যাকে জাতির জনক জনতার মাঝে হাত তুলে "সন্দ্বীপের বীর" হিসেবে পরিচয় করিয়ে দিয়েছিলেন এবং তারই পরিক্রমায় ৭১ সালে ভারতে প্রশিক্ষণ নিতে গিয়ে সেখানে "হরিনা ক্যাম্পে" পলিটিকাল মোটিভেটর অর্থাৎ স্বাধীনতার স্বপক্ষের রাজনৈতিক প্রশিক্ষক হিসেবে" নিযুক্ত হন।

কিছুদিন পর সশস্র প্রশিক্ষণ নিয়ে বাংলাদেশে প্রবেশ করেন এবং হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত হন।

স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় এক অসামান্য অবদান রাখেন এবং তারই পরিক্রমায় পরবর্তীতে সন্দ্বীপ থানা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে ত্যাগ আর সম্মানের সাথে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।

তিনি বিভিন্ন মেয়াদে সন্দ্বীপ’র প্রাণকেন্দ্র এবং সন্দ্বীপের নীতি নির্ধারনী স্থান হরিশপুর ইউনিয়ন থেকে তিন তিনবার চেয়ারমযান নির্বাচিত হন।   সুনাম এবং আকাশচুম্বী ব্যক্তিত্তের সাথে দায়িত্ব পালন করেন ............

আজ ২৪ তম মৃত্যুবার্ষিকী আমাদের বংশের এ প্রদীপের এবং আমার পরম শ্রদ্ধেয় চাচার আবারও রুহের মাগফেরাত কামনা করছি।

আল্লাহ্‌র দরবারে কামনা করছি, "হে আল্লাহ্ রাব্বুল আলামীন আমার এই আত্মত্যাগী চাচাকে তুমি জান্নাতুল ফেরদাউস দান করো - আমীন।

--------------------- কামরুজ্জামান চৌধুরী টিটু ---------------------