আজ রবিবার, ২১ জুলাই, ২০২৪ || ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ রবিবার, ০১:১৬ পূর্বাহ্ন
শনিবার, ০৮ জুন, ২০২৪   |   sonalisandwip.com
আকবর হাট ব্যাবসায়ীদের সাথে ফায়ার সার্ভিসের অগ্নিদুর্ঘটনা নিয়ে মতবিনিময়

ইলিয়াছ সুমন ;; সোনালী সন্দ্বীপ । ।

অগ্নিদুর্ঘটনা সংঘটিত হলে কি ধরনের পরিস্থিতি তৈরি হয় এবং তা সামাল দিতে জন্য কি ধরনের পূর্বপ্রস্তুতি থাকা প্রয়োজন এবং তাৎক্ষণিক কি ব্যবস্থা গ্রহণ করতে হয়।

এ নিয়ে ৮ জুন শনিবার দুপুর ১২ টায় প্রশিক্ষণ মহড়া হিসেবে সন্দ্বীপ উপজেলার নতুন বাজার আকবর হাটে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপণ ও উদ্ধারকর্মী ও ব্যাবসায়ীদের সাথে স্থানীয় জনগণ প্রমুখ অংশগ্রহণ করেন।

মহড়াকালে আগুনে ও ভবনধসে আটকে পড়ে আহত ব্যক্তিদের উদ্ধার করার দৃশ্য দেখানো হয়। মহড়া শেষে নতুন বাজার আকবর হাটে ব্যাবসায়ীদের সাথে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন নতুন বাজার আকবর ব্যাবসায়ী কমিটির সভাপতি মোঃ রাশেদ।

আকবর হাট ব্যাবসায়ী কমিটির প্রচার সম্পাদক সাংবাদিক পুষ্পেন্দু মজুমদারের সঞ্চালনায় এতে অগ্নিনির্বাপণ সচেতনতা বিষয়ে বক্তব্য রাখেন সন্দ্বীপ ফায়ার সার্ভিসের সিভিল ডিফেন্সের ষ্টেশন অফিসার কিরিটি রঞ্জন বড়ুয়া।

উপস্থিত ছিলেন কালাপনিয়া ইউপি চেয়ারম্যান আলিমুর রাজী টিটু, সন্তোষপুর ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন জাপর, গাছুয়া ইউপি চেয়ারম্যান আবু হেনা, আমানউল্লাহ ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, আকবর হাট ব্যাবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মোঃ রোবেল, ও ফায়ার সার্ভিসের কর্মকর্তা সহ ফায়ার ফাইটারেরা প্রমুখ।

উল্লেখ্য গত ১ মাসের মধ্যে নতুন বাজার আকবর হাটে ২ টি বড় ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।