আজ শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শনিবার, ০৭:১২ অপরাহ্ন
শুক্রবার, ০১ মার্চ, ২০২৪   |   sonalisandwip.com
জয় সেট সেন্টার হবে সন্দ্বীপে তরুণদের কর্মসংস্থানের ঠিকানা : প্রতিমন্ত্রী পলক

রহিম মোহাম্মদ :: সোনালী সন্দ্বীপ

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, “জয় সেট সেন্টার” হবে সন্দ্বীপের তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ঠিকানা। এ সেন্টারের মাধ্যমে তিন থেকে ছয় মাসের উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে এসএসসি, এইচএসসি পাস করে ঘরে বসে আউটসোসিং এর কাজ করে লাখ লাখ টাকা আয় করতে পারবে এলাকার যুবক-যুবতিরা। তাদেরকে কর্মসংস্থানের জন্য আর বিদেশে পাড়ি দিতে হবে না। এই জয় সেট সেন্টারে প্রশিক্ষণ দিয়ে সন্দ্বীপ উপজেলার হাজার হাজার ছেলে-মেয়ে দক্ষ মানব সম্পদ তৈরি হবে।

শুক্রবার (১মার্চ) বিকাল ৪ টায় চট্টগ্রামের সন্দ্বীপ পৌরসভার নাজিরহাটে জয় সেট সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন ও ১৪ টি ইউনিয়নে ব্রডব্যান্ড ইন্টারনেট কানেক্টিভিটি চালু উপলক্ষে হারামিয়া ইউনিয়ন পরিষদ চত্বরে আইসিটি সেক্টরের সুবিধাভোগী ও বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিদের উপস্থিতিতে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ডাক, টেলিযোগাযোগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এম.পি। সভায় সভাপতিত্ব করেন হারামিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন।

সন্দ্বীপ প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ রহিম উল্যার উপস্থাপনায় সভায় বিশেষ অতিথি'র বক্তব্য রাখেন সন্দ্বীপ থেকে নির্বাচিত সংসদ সদস্য ও নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মাহফুজুর রহমান মিতা।

তিনি এ সময় জয় সেট সেন্টার নির্মানের উদ্যোগ নেয়ায় কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি সন্দ্বীপে শেখ কামাল আইটি পার্ক নির্মানের দাবী জানান।

প্রতিমন্ত্রী বলেন, এমপি মিতার হাত ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্দ্বীপে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ সহ রাস্তা-ঘাট, স্কুল-কলেজ ও ব্লক বেড়িবাঁধ নির্মাণ করেছেন। গত ১৫ বছরে জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে এবং ডিজিটাল বাংলাদেশের আর্কিটেক্ট সজীব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধানে আমরা ডিজিটাল বাংলাদেশ সফল ভাবে বাস্তবায়ন করেছি। ডিজিটাল বাংলাদেশের ভিত্তির ওপর দাড়িয়ে ২০৪১ সাল নাগাদ একটি সাশ্রয়ী, উদ্ভাবনী, জ্ঞানভিত্তিক, উচ্চ অর্থনীতির স্মার্ট বাংলাদেশের দিকে আমরা এগিয়ে যাচ্ছি।

তিনি জয় সেট সেন্টারের সফলতা পাওয়া গেলে আগামীতে সন্দ্বীপে শেখ কামাল আইটি পার্ক নির্মানের প্রতিশ্রুতি দেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান মাঈন উদ্দিন মিশন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ খোরশেদ আলম চৌধুরী, সন্দ্বীপ উপজেলা আওয়ামিলীগের সভাপতি আলাউদ্দিন বেদন ও ডাক, টেলিযোগাযোগ, তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ।