আজ শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শনিবার, ০২:৫১ অপরাহ্ন
শনিবার, ০২ মার্চ, ২০২৪   |   sonalisandwip.com
চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিদর্শন করেছেন ব্রূনাই'র হাই কমিশনার হাজী হারিস বিন ওথমান

মোবারক হোসেন ভূঁইয়া :: সোনালী সন্দ্বীপ

ব্রূনাই দারুস্সালাম এর মান্যবর হাই কমিশনার হাজী হারিস বিন ওথমান আজ চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিদর্শন করেন।  

হাই কমিশনার হাসপাতালে আসলে তাকে ফুল দিয়ে বরণ করেন হাসপাতালের কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট (ভারপ্রাপ্ত) সৈয়দ মোরশেদ হোসেন ও জেনারেল সেক্রেটারী মোহাম্মদ রেজাউল করিম আজাদ।

পরবর্তীতে হাই কমিশনার হাসপাতালের কার্যনির্বাহী কমিটি ও কর্মকর্তাবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। হাই কমিশনারকে হাসপাতালের সার্বিক কার্যক্রমের বিষয়ে উপস্থাপন করেন (ভারপ্রাপ্ত) প্রেসিডেন্ট সৈয়দ মোরশেদ হোসেন।

হাই কমিশনার বলেন, আমি জেনে খুবই খুশি হয়েছি যে এটি একটি সেবা মূলক প্রতিষ্ঠান, এটি কোনো বাণিজ্যিক প্রতিষ্ঠান নয়। তিনি হাসপাতালের সার্বিক কার্যক্রম খুবই সন্তোষ প্রকাশ করেন। হাই কমিশনার বলেন ব্রুনাই সরকার ও দেশের স্বাস্থ্যখাতকে খুবই গুরুত্ব দিয়ে থাকেন। তিনি বাংলাদেশের সাথে ব্রুনাই এর স্বাস্থ্য খাতে দ্বিপাক্ষিক সহযোগিতা জোরদার করার বিষয়ে গুরুত্বারুপ করেন।

তিনি চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল এর সাথেও স্বাস্থসেবায় পারস্পরিক সহযোগীতা মূলক একটি সমাঝোতা চুক্তি করে যেতে পারে মর্মে মত প্রকাশ করেন। এই বিষয়ে তিনি ব্রূনাই সরকারের পক্ষে সর্বাত্বক সহযোগীতার আশ্বাস প্রদান করেন। হাই কমিশনার এর সাথে তার সহধর্মিনীও উপস্থিত ছিলেন।

এই সময় চট্টগ্রাম জেল পরিষদ চেয়ারম্যান এ.টি.এম পিয়ারুল ইসলাম, মেজর জেনারেল (অবঃ) ইঞ্জিনিয়ার আবদুল মতিন, জিলানি ইসলামিক উইম্যান চেয়ারপার্সন সৈয়দা সাইমা আহম্মেদ জিলানী কমপ্লেক্স অধ্যক্ষ দেলোয়ার হোসেন আলকাদেরী, বিশিস্ট ব্যাবসায়ি আলহাজ্ব মোহাম্মদ ইউসুফ, হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট আবদুল মান্নান রানা, ট্রেজারার অধ্যক্ষ লায়ন ড. মোহাম্মদ সানাউল্লাহ্, অর্গানাইজিং সেক্রেটারী মোহাম্মদ সাগির, কার্যনির্বাহী কমিটির সদস্য হারুন ইউসুফ, এ. এস. এম জাফর, মেডিকেল কলেজের এডভাইজার প্রফেসর এ. এস. এম মোস্তাক আহম্মেদ, (ভারপ্রাপ্ত) প্রিন্সিপাল প্রফেসর অসীম কুমার বড়ুয়া, পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ নূরুল হক, উপ-পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসাইন, উপ-পরিচালক (মেডিকেল এ্যাফেয়ার্স) ডাঃ এ. কে. এম আশরাফুল করিম, ব্রূনাই দুতাবাসের প্রথম সচিব সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।