আজ শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শনিবার, ০২:১৬ অপরাহ্ন
শুক্রবার, ০৮ মার্চ, ২০২৪   |   sonalisandwip.com
সন্দ্বীপে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

বাদল রায় স্বাধীন ;; সোনালী সন্দ্বীপ ::

সন্দ্বীপ উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় কর্তৃক ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস-২০২৪ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ ছাড়াও কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের আওতায় বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়েছে।

এ বছর নারী দিবসে জাতিসংঘের প্রতিপাদ্য বিষয় ছিলো “নারীদের উপর বিনিয়োগ করুন,দ্রুত উন্নতি আনুন”। এর মাধ্যমে লিঙ্গ সমতা আনতে যে যথেষ্ট অর্থ বিনিয়োগ করা হচ্ছে না সেই বিষয়টাতে মনোযোগ দেয়া হয়েছে।

সন্দ্বীপ উপজেলা বেগম ফজিলাতুন্নেছা মুজিব কনফারেন্স রুমে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি সৈয়দ মুরাদ ইসলাম।

সভা সঞ্চালনা করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের প্রশিক্ষক মোঃ আব্দুল খালেক। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুনন্নেছা চৌধুরী জেসি, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খোরশেদ আলম, সাবেক উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ফজলুল করিম, সাংবাদিক ইলিয়াস কামাল বাবু, বাদল রায় স্বাধীন, ইসমাঈল হোসেন মনি, সাজিদ মোহন প্রমুখ।

আলোচনা অনুষ্ঠানে বক্তারা বলেন, আন্তর্জাতিক নারী দিবস নারীর অধিকার আদায়ের আন্দোলনের প্রতীক। প্রতি বছর নারী-পুরুষ সমতা অর্জনের লক্ষ্যে বিশ্বব্যাপী এই দিনটি পালন করা হয় ।

তাই ৮ মার্চ নারীর সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক ও সমঅধিকার অর্জনের সংগ্রামের প্রতি সম্মান জানানোর একটি দিন যা শুধুমাত্র নারীর একার নয়, সমগ্র মানব জাতির । এ কারণেই ৮ মার্চ স্ব-মহিমায় উজ্জ্বল। বহু নারীর আত্মত্যাগ ও ঘটনার সাক্ষী হয়ে রয়েছে এ দিনটি ।

মানুষ হিসেবে নারী পরিপূর্ণ অধিকারের দাবীতে দীর্ঘদিন যাবৎ আন্দোলন চালিয়ে আসছে। আমাদের দেশের নারীরা অনেক পিছিয়ে রয়েছে। নারীদের প্রতি অত্যাচার, বাল্যবিবাহ, মজুরী বৈসম্য ইত্যাদি আজো দৃষ্টিগোচর হয়। সকলের প্রচেষ্ঠায় নারী পুরুষের সমতা আনয়ন সম্ভব ।

অনুষ্ঠানে প্রায় শতাধিক নারী পুরুষ অংশগ্রহণ করে ।