আজ শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শনিবার, ০৫:৩৬ অপরাহ্ন
শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪   |   sonalisandwip.com
চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অন্যতম প্রকল্প চমাশিহা ক্যান্সার ইনিষ্টিটিউট ও রিসার্চ সেন্টারের জন্য পিএইচপি ফ্যামিলি’র পক্ষ থেকে ৫ কোটি টাকা অনুদান প্রদান

মোবারক হোসেন ভূইয়ঁ;সোনালী সন্দ্বীপ::

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অন্যতম প্রকল্প চমাশিহা ক্যান্সার ইনিষ্টিটিউট ও রিসার্চ সেন্টারের জন্য পিএইচপি ফ্যামিলি এর পক্ষ থেকে ৫ কোটি টাকা অনুদান প্রদান করা হয়। আজ ১৫ মার্চ পিএইচপি ফ্যামিলি’র চেয়ারম্যান আলহাজ্ব সূফি মুহাম্মদ মিজানুর রহমান উক্ত ৫ কোটি টাকার অনুদানের চেক হাসপাতাল কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করেন।

এই উপলক্ষ্যে হাসপাতালের কনফারেন্স রুমে কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট (ভারপ্রাপ্ত) সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেনের সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারী মোহাম্মদ রেজাউল করিম আজাদের সঞ্চালনায় এক মত বিনিময় সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদক প্রাপ্ত দৈনিক আজাদী সম্পাদক ও ক্যান্সর হাসপাতাল বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান এম এ মালেক। অস্ট্রিয়া ভিয়েনা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক গেরাল্ড্ ফুটসেক, বুয়েটের সাবেক অধ্যাপক ও ব্রাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট আবদুল মান্নান রানা ও ক্যান্সার ইনিষ্টিটিউটের পরিচালক ও বিভাগীয় প্রধান ডাঃ শেফাতুজ্জাহান।

প্রধান অতিথি আলহাজ্ব সূফি মুহাম্মদ মিজানুর রহমান বলেন, এই ক্যান্সার হাসপাতাল একদিন ভারতের টাটা ম্যামরিয়াল ক্যান্সার হাসপাতাল থেকেও বড় হবে, আমরা সেদিনের অপেক্ষায় আছি। চট্টগ্রামের মানুষ এইখানে স্বল্প মূল্যে ক্যান্সার চিকিৎসা করতে পারবে, ক্যান্সার চিকিৎসার জন্য এখন আর চট্টগ্রামের ক্যান্সার রোগীদের চট্টগ্রামের বাইরে বা দেশের বাইরে যেতে হবে না। এটি চট্টগ্রামের মানুষের জন্য অনেক বড় পাওয়া। তিনি এই ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠায় এগিয়ে আসার জন্য দৈনিক আজাদী সম্পাদক  এম এ মালেক ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান।

সূফি মিজানুর রহমান আরো বলেন, জীবনের সার্থকতা প্রাচুর্যের মধ্যে নয়, জীবনের সার্থকতা হল আপনি মানুষের জন্য কতটুকু করলেন, মানুষ আপনাকে কতটুকু ভালোবাসে, মানুষ আপনাকে যখন অন্তর থেকে দোয়া করে সেটাই মানবজীবনের সার্থকতা। তিনি নিজের জীবনের প্রতিষ্ঠার কিছু বিষয় তুলে ধরেন। শূন্য হাতে ব্যবসা শুরু করে তার আজকের এই অবস্থানের পিছনে ছিলো সততা, নিষ্টা, আল্লাহর প্রতি অগাদ বিশ্বাস ও ভালোবাসা, অসহায় মানুষের প্রতি ভালোবাসা। সর্বপরি কঠোর পরিশ্রম।

তিনি বলেন, জীবনে সফল হতে হলে পরিশ্রমের কোন বিকল্প নাই, যে যত বেশি পরিশ্রম করবে সে জীবনে তত সফল হবে। তিনি আরো বলেন, মানব সভ্যতা ততদিন পরিপূর্ণতা পাবে না যতদিন আমরা সকল মানুষকে মানব হিসেবে মূল্যায়ন করতে পারব না।

দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক বলেন, সূফি মিজানুর রহমান বাংলাদেশের সম্পদ। দেশের অর্থনীতিতে তার এবং পিএইচপি পরিবারের বিশাল অবদান রয়েছে। আর্তমানবতার সেবায় তিনি যে কাজ করে যাচ্ছেন তা সবার জন্য অনুকরণীয়। ক্যান্সার হাসপাতালের জন্য কার এই দান আমাদেরকে সামনের দিকে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে অনেক বেশি অবদান রাখবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কার্যনির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট ডাঃ মোঃ পারভেজ ইকবাল শরিফ, জয়েন্ট সেক্রেটারী সৈয়দ আজিজ নাজিম উদ্দিন, ট্রেজারার লায়ন ড. মোহাম্মদ সানাউল্লাহ, জয়েন্ট ট্রেজারার এস এম কুতুব উদ্দিন, অর্গানাইজিং সেক্রেটারী মোহাম্মদ সাগির, স্পোর্টস এন্ড কালচারাল সেক্রেটারী  মোহাম্মদ আহসান উল্লাহ, ডোনার সদস্য মোহাম্মদ শহিদউল্লাহ, কার্যনির্বাহী কমিটির সদস্য ডাঃ ফজল করিম বাবুল, হারুন ইউসুফ, জনাব এ এস এম জাফর, মেডিকেল কলেজের এডভাইজার প্রফেসর এ এস এম মোস্তাক আহমেদ, পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ নূরুল হক, উপ-পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসেন, উপ-পরিচালক (মেডিকেল এ্যাফেয়ার্স) ডাঃ এ কে এম আশরাফুল করিম প্রমুখ।

উল্লেখ্য গত ৭ই মার্চ হাসপাতালের ৭ম তলায় পিএইচ ফ্যামিলি ফ্লোর উদ্বোধনকালে তিনি ক্যান্সার হাসপাতালের জন্য এই অনুদানের ঘোষণা দেন এবং আজকে ৫ কোটি টাকার সেই অনুদানের চেক হস্তান্তর করেন।