আজ শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার, ০২:৫৫ অপরাহ্ন
সোমবার, ০১ মে, ২০২৩   |   sonalisandwip.com
--

চট্টগ্রামের জনপ্রিয় ও বহুল আলোচিত  বই প্রেমিদের সংগঠন প্রজাপতি বই নিকুঞ্জের ইফতার প্রোগ্রাম গত ১৫ রমজান নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে সফল ভাবে সমাপ্ত হয়েছে। বিকেল ৫টায় ইফতার প্রোগ্রামটি প্রজাপতি বই নিকুঞ্জের সম্মানিত বিওডি সদস্য হাফেজ মুহাম্মদ আবু হাসানের পবিত্র কুরআন তেলওয়াতের মাধ্যমে শুরু হয় ।

উক্ত অনুষ্ঠান অংশ গ্রহণ করেন প্রজাপতির এক ঝাঁক বই প্রেমী সদস্য এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ। বই প্রেমিদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন প্রজাপতি বই নিকুঞ্জের উপদেষ্টা, তাকওয়া প্রোপার্টিজ লিঃ এর ডিএমডি,সোনালী সন্দ্বীপ পত্রিকার নির্বাহি সম্পাদক ও এ ব্লক ব্যবসা কল্যাণ সমিতির সম্মানিত সভাপতি  মুহাম্মদ নাজিম উদ্দীন। প্রধান অতিথির বক্তব্যে জনাব নাজিম উদ্দীন বলেন হযরত আদম আঃ থেকে মহানবি সাঃ পর্যন্ত সমস্ত নবিরা মানুষের মাঝে শিক্ষা ছড়ি গেছেন। সৃষ্টির শুরু লগ্ন থেকে মানুষকে বর্বরতা থেকে বাঁচিয়ে রাখার জন্য মূলত জ্ঞানের এই পাঠদান  শুরু হয়। তিনি বই প্রেমিদের পবিত্র গ্রন্থ আল কুরআনের ব্যপারে উৎসাহিত করেন। তিনি অত্যন্ত চমৎকার ভাবে পবিত্র কুরআন থেকে কোড করে রোজাদারদের সাথে স্রষ্টার কৃত ওয়াদা গুলো স্বরণ করিয়ে দেন এবং রমজানের গুরুত্ব তুলে ধরেন।

এতে আরো উপস্থিত ছিলেন প্রজাপতি বই নিকুঞ্জের ভাইস চেয়ারম্যান তাওহীদুল ইসলাম পাটওয়ারী, বিওডির সম্মানিত সদস্য সাইফুল ইসলাম রাহাদ। সন্দ্বীপ টিভির প্রতিষ্ঠাতা মুহাম্মদ খাদেমুল ইসলাম, প্রজাপতি বই নিকুঞ্জের সাবেক সভাপতি মুহাম্মদ আবেদ হোসেন, বর্তমান সভাপতি মুহাম্মদ মোজামামেল হোসেন মেহেদী প্রমুখ। ইফতার প্রোগ্রাম শেষ  সংগীত পরিবেশন করেন প্রজাপতি বই নিকুঞ্জের সদস্য  মুহাম্মদ মুনির হোসেন আর্জু।

উক্ত প্রোগ্রামে প্রজাপতি বই নিকুঞ্জের সকাল সদস্যকে নিজ পরিবারে ব্যক্তিগত লাইব্রেরি প্রতিষ্ঠার আহ্বান করা হয়। বক্তারা বলেন যদি প্রতিটি ঘরে ঘরে লাইব্রেরি গড়ে ওঠে তবেই সমাজে রুচিশীল মানুষ বৃদ্ধি পাবে, মাদক, অপসংস্কৃতি ও মন্দ লোকের সংখ্যা কমে আসবে।  গভীর ভাবে স্বরণ করা হয় প্রজাপতি বই নিকুঞ্জের সদস্য মরহুম ইকবাল হোসাইনকে। ইকবালের রূহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।  অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রজাপতি বই নিকুঞ্জের বিওডি সদস্য এনায়েত উল্লাহ।