আজ সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ || ৯ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ সোমবার, ০৪:৫১ পূর্বাহ্ন
শুক্রবার, ০৬ জুলাই, ২০১৮   |   sonalisandwip.com
ছবি : সন্দ্বীপ টাউন সোসাইটি ম্যানচেষ্টার গঠনের উদ্যোক্তা আর হাসান শাহরিয়ার ও সন্দ্বীপ টাউন সোসাইটি ঢাকা কমিটি গঠনের সভা

সন্দ্বীপ এসোসিয়েশন ম্যানচেষ্টারের সভাপতি, ঐতিহ্যবাহী সন্দ্বীপ টাউনের সন্তান, সোনালী মিডিয়া এন্ড পাবলিকেশন্স এর পৃষ্ঠপোষক পর্ষদের অন্যতম সদস্য, সমাজসেবক ও লন্ডনের প্রতিষ্ঠিত ব্যবসায়ী আর হাসান শাহরিয়ার সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষনা দিয়েছেন শীঘ্রই "সন্দ্বীপ টাউন সোসাইটি মেনচেষ্টার" আত্মপ্রকাশ করতে যাচ্ছে ।

তিনি আরো লিখেছেন, ‘চট্টগ্রামে প্রতিষ্ঠিত সন্দ্বীপ টাউন সোসাইটির চিন্তা ভাবনাকে আরও শক্তিশালী করে অগ্রসর করাই আমাদের উদ্দেশ্য । ঢাকার সন্দ্বীপ টাউন সোসাইটির প্রতি রইল আমাদের একই সমর্থন ।
সন্দ্বীপের পশ্চিমে জেগে উঠা আমাদের সন্দ্বীপ টাউন, আমাদের বিশাল বাপদাদার ভিটেমাটি ইনশাআল্লাহ আমরা আবার ফিরিয়ে আনব। যারা এসব ব্যপারে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন তাদের প্রতি পূর্ন সমর্থন দেয়াই আমাদের কাজ। দুই লক্ষের ও অধিক গৃহহীন মানুষদের পুনর্বাসন এর স্বপ্ন নির্ভর করছে আমাদের কর্মপন্থার উপর। আল্লাহ আমাদের সহায় হউন। আমীন । ’

উল্লেখ্য, কয়েকমাস আগে সন্দ্বীপ টাউন সোসাইটি চট্টগ্রাম গঠন করে মুসলিম হলে সন্দ্বীপ টাউনের বাসিন্দাদের এক বিশাল মিলন মেলার আয়োজন করে। দেশ-বিদেশের প্রচুর  সন্দ্বীপ টাউনবাসী দিনব্যাপী আয়োজিত এ মিলনমেলায় সমবেত হন। গত রমজানে চট্টগ্রামের নয়াবাজার মাতৃভূমি কমিউনিটি সেন্টারে বিশাল এক ইফতার মাহফিলেরও আয়োজন করে। কমিটির সদস্যদের আন্তরিকতা ও প্রচেষ্ঠায় দু’টি অনুষ্ঠানই সফল বলা চলে। 

সন্দ্বীপ টাউন সোসাইটি ঢাকা গঠনের সভা : গত ৪ জুলাই সন্দ্বীপ টাউন সোসাইটির ঢাকা কমিটি গঠনের লক্ষ্যে গুলশান-২ এর মেরাকি রেষ্ট্ররেন্টে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন কামাল উদ্দিন, সাংবাদিক ইয়াসমিন আকতার, ব্যবসায়ী নুরুল মোস্তফা খোকন, এডভোকেট মোশারফ হোসেন লালটু, মিসেস এডভোকেট মোশারফ হোসেন লালটু, মনিরুল হুদা বাবন ও এ আর সোহেল।