আজ শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার, ০৯:৫৩ অপরাহ্ন
সোমবার, ১৪ মে, ২০১৮   |   sonalisandwip.com
সন্দ্বীপের সন্তোষপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অনিয়মের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

সন্তোষপুরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সন্তোষপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম আক্তারের বিরুদ্ধে তার পছন্দমত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন ও অন্যান্য নিয়ম বহির্ভূত কর্মকান্ডের অভিযোগ এনে তার প্রতিবাদে আজ সকাল ৯টায় বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন করে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র পরিষদ।

মানব বন্ধনে বক্তারা জানান প্রাণের বিদ্যাপিঠ, এই বিদ্যালয় থেকে শিক্ষা নিয়ে অনেক ছাত্র বর্তমানে দেশের বিভিন্ন জায়গায় অবদান রেখে যাচ্ছেন যা আমাদের গর্বের ব্যাপার।

কিন্তু বেশ কয়েক বছর ধরে বর্তমান প্রধান শিক্ষক সেলিম আক্তার তার ক্ষমতাকে শক্ত করার জন্য তার পছন্দের মানুষ দিয়ে ম্যানেজিং কমিটি করে প্রতিনিয়ত নিয়ম বহির্ভূত কাজ করে যাচ্ছেন যার ফলে স্কুলের ঐতিহ্য, শিক্ষার পরিবেশ নষ্ট করছেন। তাই বিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরে আনা এবং প্রধান শিক্ষক সেলিম আক্তারের অপসারনের দাবীতে প্রাক্তন ছাত্র পরিষদ এই মানব বন্ধনের উদ্যোগে নেয়। পরে এক প্রতিবাদ মিছিল বের করা হয়।

উক্ত মনববন্ধনে উপস্থিত সকল প্রাক্তন ছাত্র পরিষদ ও এলাকার সচেতন সমাজকে প্রতিবাদ সভায় দেখা যায়। ১০ বছরের এরও বেশী সময় প্রদান শিক্ষকের দায়িত্ব পালন করলেও উন্নতি তো দূরে থাক নষ্ট করে ফেলছে স্কুলের ঐতিহ্য এমন জোরালো বক্তব্য দেন স্কুলের প্রাক্তন ছাত্র পরিষদের এক সদস্য। এমননি বছরের বেশী সময় ধরে ওনার চট্রগ্রাম থাকারও অভিযোগ করে বর্তমান ছাত্র ছাত্রীরা।