আজ শুক্রবার, ০৩ মে, ২০২৪ || ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার, ১১:২৫ পূর্বাহ্ন
সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩   |   sonalisandwip.com
সমাজসেবক মনিরুজ্জামান চৌধুরীর সাথে স্থানীয় সংবাদকর্মিদের মতবিনিময়

সাইফুল ইসলাম ইনসাফ :: 

সন্দ্বীপ প্রেসক্লাব মিলনায়তনে যুক্তরাস্ট্র প্রবাসী সমাজসেবক মনিরুজ্জামান চৌধুরী প্রকাশ শিমুল চৌধুরী স্থানীয় সংবাদকর্মিদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন ।

দানবীর জনাব চৌধুরী বক্তব্যে বলেন সন্দ্বীপের অনেক সমস্যার মধ্যে চিকিৎসা সংকট অন্যতম। বিশেষতঃ সরকারি বেসরকারি হাসপাতালে আইসিইউর অভাবে প্রায়ই প্রসূতী মাসহ সংকটাপন্ন রোগীদের মৃত্যু ঘটে। তাই ধনাঢ্য ব্যক্তিরা এগিয়ে এলে জন প্রতিনিধিদের সাহায্য ও সরকারি টেকনিক্যাল সাপোর্ট পেলে হাসপাতাল সংলগ্ন জমিদানসহ আর্থিক সহযোগীতার করবেন। আইসিও চালুতে তিনি স্বাস্থ্য বিভাগ, স্থানীয় জনপ্রতিনিধি, ইউএনও সংশ্লিষ্ট নীতি নির্ধারনী পর্যায়ের সকলের সহযোগিতা চান।

তিনি বলেন স্রষ্টা আমাকে অনেক বেশী দিয়েছেন, যা আমার ভোগ বিলাসে ব্যয়ের কোন ইচ্ছা নেই। বরং অর্জিত টাকা অসহায়, গরীব, দুঃস্থ, শীতার্ত মানুষদের কল্যাণে ব্যয় করে তৃপ্তি পাই। আমি সকলের দোয়া প্রত্যাশী। আমার কোন রাজনৈতিক অভিলাষ নেই। আমি আপনাদের সকলের সহযোগিতা চাই।

এসময় আরো বক্তব্য রাখেন প্রবাসী জসিম উদ্দিন, বাংলাদেশ কৃষি ব্যাংক সন্দ্বীপ শাখার ব্যবস্থাপক আকতারুজ্জামান সুজন, গাছুয়ার আলমগীর হোসেন মেম্বার, প্রেসক্লাব সভাপতি রহিম মোহাম্মদ, ভারপ্রাপ্ত সাঃ সম্পাদক ইসমাইল হোসেন মণি, সহ সভাপতি সাইফুল ইসলাম ইনসাফ, সহ সভাপতি সুফিয়ান মানিক, সাংগঠনিক সম্পাদক বাদল রায় স্বাধীনসহ প্রেসক্লাব নেতৃবৃন্দ।

সংবাদ কর্মীরা ওনার এই মহতী চিন্তার ভূয়সী প্রশংসা করে একটি প্রতিবন্ধী স্কুল ও চিকিৎসা কেন্দ্র স্থাপনের আহবান জানালে তিনি প্রতিশ্রুতি প্রদান করেন। তিনি মুছাপুর আট নং ওয়ার্ডের জনৈক দুঃস্থ পরিবারের গৃহ নির্মাণের প্রতিশ্রুতিও প্রদান করেন।

সভায় বক্তাগণ বলেন চৌধুরী সাহেব একজন সমাজসেবক দানবীর হিসেবে সুপরিচিত। তিনি দুঃস্থ, পীড়িত মানুষের অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা খাতে প্রচুর অর্থ দান করেন। তিনি জাতি, ধর্ম বর্ণ নির্বিশেষে ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান প্রদান করেন। সর্প দংশনের টীকা রিজার্ভেও তিনি কাজ করছেন। অক্সিজেন সিলিন্ডার রিজার্ভ করে উত্তর সন্দ্বীপসহ সারা সন্দ্বীপে ফ্রিতে সরবরাহ করছেন।

গাছুয়ার এ কৃতি সন্তান নিরবে নিভৃতে সন্দ্বীপের বিভিন্ন ক্রীড়া, সাংস্কৃতিক, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা ও মন্দিরে অকাতরে দান করে যাচ্ছেন। কয়েক বছর আগে সাংবাদিক বাদল রায় স্বাধীন প্রতিবন্ধী রাশেদার দুর্দশার চিত্র তুলে ধরে গণমাধ্যমে প্রতিবেদন করলে চৌধুরী সাহেব আড়াই লক্ষ টাকায় একটি ঘর, টয়লেট, টিউবওয়েল, সৌর বিদ্যুৎসহ প্রয়োজনীয় সব ব্যবস্থা করে দেন। এরপর তাঁর বিভিন্ন মানবিক কাজ সর্বমহলে প্রশংসিত হয়। এরই ধারাবাহিকতায় তিনি বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, মন্দির, ক্রীড়া ও শিক্ষাক্ষেত্রে ব্যাপক অবদানের পাশাপাশি অনেক গুলো হুইল চেয়ার, সৌর প্যানেল, সেলাই মেশিন, বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা, উল্লেখযোগ্য সংখ্যক দুমস্থ পরিবারের প্রতিনিয়ত ভরন পোষনের জন্য নিয়মিত অর্থ প্রদান, শীতবস্ত্র বিতরন, করোনাকালীন খাদ্য সহায়তা প্রদান, দুঃস্থ অসহায়দের চিকিৎসা সেবা, গৃহ নির্মাণ সামগ্রী প্রদান, কন্যাদায়গ্রস্থ পিতাকে সহযোগিতা সহ অনেক মানবিক কাজ করে আসছেন।