আজ মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ || ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার, ০১:২২ অপরাহ্ন
রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪   |   sonalisandwip.com
সংরক্ষিত মহিলা সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী চট্টগ্রাম উত্তরজেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুমানা নাসরিন

সোনালী সন্দ্বীপ প্রতিবেদক :: সংরক্ষিত মহিলা সংসদীয় আসনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী চট্টগ্রাম উত্তরজেলা মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক বোর্ড মেম্বার নারীনেত্রী,সমাজসেবী রুমানা নাসরিন।

উল্লেখ্য রুমানা নাসরিন এর আগে ২০১৪, ২০১৮ সালে সংরক্ষিত আসনে এবং ২০২৪ সালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরাসরি ভোটে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন।

রুমানা নাসরিনের শ্রদ্ধেয় শ্বশুর মরহুম জননেতা বীর মুক্তিযোদ্ধা, সংবিধানের সাক্ষরকারী এম.ওবাইদুল হক সন্দ্বীপ (চট্টগ্রাম-৩) আসন থেকে ১৯৭০ সালে বাংলাদেশ আওয়ামী লীগের থেকে গণ পরিষদ সদস্য এবং ১৯৭৩ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তার স্বামী সারওয়ার হাসান জামিলও বর্তমানে চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছে।

উল্লেখ্য রুমানা নাসরিন বর্তমান সন্দ্বীপ উপজেলা মহিলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, সন্দ্বীপ এসোসিয়েশনের আজীবন সদস্য, সন্দ্বীপ একুডেশন সোসাইটির কার্যনির্বাহী সদস্য, এ. কে. একাডেমী গাছুয়া, সন্দ্বীপের দাতা সদস্য, সন্দ্বীপ স্টুডেন্টস ফোরামের উপদেষ্ঠা, এম. ওবায়দুল হক ফাউন্ডেশনের উপদেষ্ঠা, চট্টগ্রামের হালিশহরস্থ রাবেয়া বশরী বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষানুরাগী সদস্য। তিনি সোনালী মিডিয়া এন্ড পাবলিকেশন্স, সোনালী মিডিয়া ফোরামেরও উপদেষ্টা।

রুমানা নাসরিন নিজের ব্যক্তিগত ও পারিবারিক উদ্যোগে সবসময় সমাজের অসহায় ও দুঃস্থ মানুষের কল্যাণে সেবা করে যাচ্ছেন।

প্রতি বছর এম.ওবাইদুল হক ফাউন্ডেশনের উদ্যোগে সেলাই মেশিন, শীতবস্ত্র বিতরণ, রিক্সা বিতরণ, শিক্ষাবৃত্তি, চিকিৎসা ক্যাম্প, দুঃস্থ নারীর বিয়েতে সহায়তা, যাকাত বিতরণ, ইফতার সামগ্রী, ঈদ সামগ্রী বিতরণ, শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণসহ নানা সেবামুলক কাজে প্রতিনিয়তই নিজ সাধ্যানুযায়ী কাজ করে যাচ্ছেন।

বিশেষ করে করোনাকালীন সংকটে সন্দ্বীপ ও চট্টগ্রামের বিভিন্ন শ্রেণী পেশার দুঃস্থ মানুষের পাশে থেকে খাদ্য এবং নগদ সহায়তা প্রদান করে ছিলেন।

এছাড়া সরকারি বেসরকারিভাবেও রুমানা নাসরিন সন্দ্বীপের মানুষের জন্য সবসময় সাহায্য সহায়তার হাত বাড়িয়ে দেন।আওয়ামী লীগের সকল কর্মসুচীতে প্রথম সারিতে থেকে বিরতিহীনভাবে তিনি কাজ করে যাচ্ছেন।

ব্যক্তিগত জীবনে তিনি দুই পুত্র সন্তানের জননী। দু সন্তানই ইংল্যান্ডের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান থেকে  উচ্চ শিক্ষা অর্জন করেছেন। এক ছেলে বর্তমানে দেশে পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠানের সাথে যুক্ত আছেন।

আরেক সন্তান ইংল্যান্ডে নিজস্ব ব্যবসা পরিচালনায় যুক্ত রয়েছেন। এফবিসিসিআই এর বর্তমান সভাপতি ও চট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি মাহবুবুল আলম তাঁর বড় ছেলের শ্বশুর।