আজ সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ || ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ সোমবার, ১০:৪৯ অপরাহ্ন
সোমবার, ১৭ জুলাই, ২০২৩   |   sonalisandwip.com
আলীমুর রাজী টিটু দ্বিতীয়বারের মতো আবারো কালাপানিয়া ইউপি চেয়ারম্যান নির্বাচিত

কোনো বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই অনেকটা উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়েই আজ সোমবার (১৭ জুলাই) সন্দ্বীপে কালাপানিয়া ইউপি নির্বাচন সম্পন্ন হয়েছে। যদিও এ নির্বাচনকে কেন্দ্র করে দুটি পক্ষ প্রায় মুখোমুখি অবস্থানে ছিলো।

কেন্দ্র সমুহের ভেতরে-বাহিরে আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান ও স্ট্রাইকিং ফোর্সের জোরদার টহল অভিযান অব্যাহত থাকায় শেষমেশ একরকম শান্তিপূর্ণ ভাবেই এ ভোট পর্বের যবনিকা হয়।

ভোটে মোট ৬ জন প্রার্থী চেয়ারম্যান পদের জন্য মাঠে থাকলেও নিকটতম প্রতিদ্বন্ধিতায় আসে মাত্র ১ জন। তার নাম আবদুল কাদের, মার্কা টেলিফোন তার প্রাপ্ত ভোট-১১৬২।

এদিকে দ্বিতীয়বারের মতো আবারো চেয়ারম্যান নির্বাচিত হন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলীমুর রাজী টিটু( নৌকা) তার প্রাপ্ত ভোট-৪৫৮০।

কালাপানিয়া ইউনিয়নের মোট ভোটার সংখ্যা- ১৩৫৭৭। ভোট পড়েছে- ৪৭%।

এ ছাড়া প্রায় ৩৯ জন নারী ও পুরুষ মেম্বার প্রার্থী নির্বাচনে অংশ নেয়ায় নির্বাচনের ৯টি কেন্দ্রেই দেখা গেছে ভোটের আমেজ। বিশেষ করে অনেক কেন্দ্রেই মহিলা ভোটারদের ব্যাপক উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

তবে দুপুরের দিকে কিছু কেন্দ্রে জাল ভোট দেয়ার অপরাধে ৩ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত বেশক'জনকে আটক ও জরিমানা করেন।

এ ছাড়া এক চেয়ারম্যান প্রার্থী ৬ নং কেন্দ্র থেকে তার টেলিফোন মার্কার এজেন্টকে প্রতিপক্ষরা বের করে দিয়েছে বলে জানায়।

অন্য একটি ঘটনায় ৪ নং কেন্দ্রের মেম্বার প্রার্থী ফারুককে মারধর করা হয়েছে বলে জানা গেছে।

* ইলিয়াস কামাল বাবু