আজ রবিবার, ২১ জুলাই, ২০২৪ || ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ রবিবার, ১২:০৫ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩   |   sonalisandwip.com
সন্দ্বীপ পৌরসভায় "উন্নয়ন বুঝে নিন,নৌকায় ভোট দিন" শিরোনামে প্রকাশিত স্ব-চিত্র বই বিতরন

বাদল রায় স্বাধীন :: সন্দ্বীপে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও সাংসদ মাহফুজুর রহমান মিতা কর্তৃক পুরো সন্দ্বীপ ঘিরে উন্নয়ন চিত্র ও আগামীর পরিকল্পনার নিমিত্তে রচিত 'উন্নয়ন বুঝে নিন,নৌকা মার্কায় ভোট দিন' শিরোনামে প্রকাশিত "হৃদয়ে সন্দ্বীপ"বইটি বিতরন করা হযেছে।   সন্দ্বীপ পৌরসভার বাঘেরহাট থেকে তালুকদার মার্কেট পর্যন্ত ব্যবসায়ী ও সাধারণের হাতে হাতে পৌছে দেওয়া হয়েছে।

উক্ত স্ব-চিত্র বই বিতরনে নেতৃত্ব দিয়েছেন সন্দ্বীপ পৌরসভার মেয়র মোক্তাদের মাওলা সেলিম। সঙ্গে সহযোগিতা করেছেন কাউন্সিলর মহব্বত বাঙ্গালী, সন্দ্বীপ উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহফুজুর রহমান সুমন, পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ ফয়সাল উদ্দিন। সাথে আওযামীলিগ,যুবলীগ ও ছাত্র লীগের শ্লোগান বই বিতরনকে উৎসব মুখর করে তুলেছে।

উক্ত বইয়ে সাগরের বুক চিরে জাতীয় গ্রিডের বিদ্যুৎ, কুমিরা গুপ্তছড়া জেটি, এমভি আইভি রহমান জাহাজ, নান্দনিক দেলোয়ার খাঁ সড়ক, পিচঢালা গুপ্তছড়া সড়ক, ১৪৪ ওয়ার্ডে ন্যুনতম একটি করে পাকা সড়ক নির্মান,৮০ টি ব্রীজ ও কালভার্ট,সকল কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়ে নতুন ভবন নির্মান, শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন কলেজে ৪ টি, স্কুলে ২১ টি, মাদ্রাসায় ১টি,প্রক্রিয়াধীন আরো ২০ টি, ৬ টি মাদ্রাসায় ৪ তলা বিশিষ্ট ভবন নির্মান, সন্দ্বীপের প্রায় প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন নির্মান, ৫১ শর্যা বিশিষ্ট হাসপাতাল নির্মান,৬ টি ইউনিয়নে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র স্থাপন,৪০ টি কমিউনিটি ক্লিনিক,মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র,মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, মুক্তিযোদ্ধা পরিবারের জন্য বীর নিবাস, আশ্রয়ন প্রকল্পে ১১০৫টি পরিবারের আশ্রয়, ৩ টি ভূমি অফিস নির্মান, কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন প্রস্তুত, ১০ কিলোমিটার ব্লক বেড়িবাঁধ নির্মান, ছোট বড় মিলে ৮০টি সেতু নির্মান, করোনা ও মহামারীতে এমপি মিতার ত্রান কার্যক্রম, ৫১১৬ টি সোলার প্রদান ইত্যাদির স্থান পেয়েছে।