আজ রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ || ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ রবিবার, ১১:৪২ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৩ অক্টোবর, ২০২৩   |   sonalisandwip.com
শেখ হাসিনা আবার ক্ষমতায় এলে দেশের নারী সমাজের আরো উন্নয়ন হবে- নারী সমাবেশ লায়ন মিজান

ইলিয়াস কামাল বাবু :: সন্দ্বীপের সচেতন নারী সমাজের ব্যানারে দক্ষিণ সন্দ্বীপে অনুষ্ঠিত স্মরণকালের বৃহত্তম নারী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসন হতে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় প্রতীক নৌকার মনেনয়ন প্রত্যাশী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী যুবলীগের সহ সভাপতি ও মাইটভাঙ্গা ইউনিয়ন পরিষদের তিনবার নির্বাচিত জননন্দিত চেয়ারম্যান লায়ন মিজানুর রহমান মিজান বলেন- দেশে আজ নারীদের উন্নয়ন- ক্ষমতায়ন অনেকাংশে বেড়েছে,জননেত্রী শেখ হাসিনা পুনারায় ক্ষমতায় এলে নারীদের উন্নয়ন আরো বেগবান হবে। তিনি দেশের নারী সমাজের কল্যাণে গৃহীত সরকারের বিভিন্ন কর্মসূচী ও কর্মকান্ড সমাবেশে তুলে ধরেন।

তিনি আরো বলেন-শেখ হাসিনার সরকার নারী বান্ধব সরকার, এ দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী, তাই, দেশের নারী সমাজের আরো উন্নয়ন ও অগ্রগতির জন্য শেখ হাসিনা কে পুনরায় ক্ষমতায় আনতে হবে,এ জন্য সবাইকে আরেকবার নৌকায় ভোট দিতে হবে আর সে জন্য আমি সন্দ্বীপ থেকে আপনাদের জোরালো সমর্থন ও ভালোবাসা নিয়ে নৌকার মনোনয়ন চাইবো,আমি আশা করি নেত্রী আমাকে এবং আমার কর্মকান্ডের মুল্যায়ন করবেন।

এ সময় " মিজান ভাই এগিয়ে চলো, আমরা আছি তোমার সাথে " এ শ্লোগানে - শ্লোগানে প্রকম্পিত ও মুখরিত হয়ে ওঠে সমাবেশ প্রাঙ্গন এবং সমাবেশে উপস্থিত নারী সমাজ দু হাত তুলে তাকে সমর্থন জানান। ৩ অক্টোবর, সকাল ১১ টায় মাইটভাঙ্গা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে আয়োজিত এ নারী সমাবেশে সভাপতিত্ব করেন বিশিষ্ট নারী নেত্রী ও নারী উদ্যেক্তা শাহিনা বেগম।

প্যানেল চেয়ারম্যান ও মাইটভাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক গোলাম কিবরিয়া মঞ্জুর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দক্ষিণ সন্দ্বীপ আবেদা ফয়েজ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিবি জয়নব।

আরো বক্তব্য রাখেন নারী নেত্রী আফরোজা সুলতানা শাপলা। সংরক্ষিত নারী আসন ৭,৮,৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য সায়মা সুলতানা রিনা।

বৈরী আবহাওয়া ও বৃষ্টি কে উপেক্ষা করে নির্ধারিত প্যান্ডেল উপচে পরিষদ সম্মুখের দেলোয়ার খাঁ সড়কেও শত-শত নারীর উপস্থিতির পাশাপাশি বিপুল সংখ্যক সাধারণ মানুষ ও দলীয় নেতা-কর্মীর উপস্থিতি ছিলে চোখে পড়ার মতো। এ সময় নৌকা আর শেখ হাসিনার শ্লোগানে-শ্লোগানে মুখরিত হয়ে ওঠে পরিষদ প্রাঙ্গন।