আজ সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ || ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ সোমবার, ০১:২৩ অপরাহ্ন
সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪   |   sonalisandwip.com
সন্দ্বীপে আন্ত পৌরসভা সাংস্কৃতিক প্রতিযোগিতায় তাহ-সিন আলমাস ফাহিমের গানে প্রথম স্থান অর্জন

বাদল রায় স্বাধীন :: সোনালী সন্দ্বীপ

সন্দ্বীপে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা ২০২৪ এর আওতাধীন আন্ত পৌরসভা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে ।

গত ১১ ফেব্রুয়ারী সকাল থেকে শুরু হয়ে রাত ৮ টায় উক্ত প্রতিযোগিতার সমাপ্তি ঘটে। কবি আব্দুল হাকিম পাবলিক অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বঙ্গবন্ধকে নিবেদিত গান গেয়ে কুচিয়া মোড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র তাহ-সিন আলমাস ফাহিম প্রথমস্থান অধিকার করেছে এছাড়াও নৃত্যে সে তৃতীয় স্থান অর্জন করেছে ।

তার পিতা এম এ ছাত্তার জানান মোট ১৮ টি বিদ্যালয়ের মাঝে প্রতিযোগিতা করে আমার ছেলের গানে প্রথম স্থান ও নৃত্যে ৩য় স্থান অর্জন আমার জন্য আনন্দ ও গৌরবের বিষয়। আমার ছেলের জন্য সকলের কাছে দোয়া প্রার্থী ।

সন্দ্বীপ পৌরসভার মেয়রের অনুপস্থিতে উক্ত প্রতিযোগিতার উদ্বোধন করেন প্যানেল মেয়র সফিকুল মাওলা । পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদ আলম। সভাপতিত্ব করেন সহকারী শিক্ষা কর্মকর্তা লিটন চন্দ্র সুত্রধর ।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন সন্দ্বীপ প্রেস ক্লাব সভাপতি রহিম মোহাম্মদ, সন্দ্বীপ শিল্পকলাএকাডেমীর সেক্রেটারি আবুল কাসেম শিল্পী, সন্দ্বীপ সাহিত্য পরিষদের আহবায়ক কাজী শামসুল আহসান খোকন । যৌথ ভাবে সভা সঞ্চালনা করেন মাষ্টার মোঃ আবুল কাসেম ও মৌসুমী ভদ্র।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক ইলিয়াস কামাল বাবু ও বাদল রায় স্বাধীন, প্রতিযোগিতার প্রধান সমন্বয়কারী থানা উন্নয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তাহমিনা বেগম, কমিটির সদস্য প্রধান শিক্ষিকা শামশাদ বেগম, প্রধান শিক্ষিকা সীতা রাণী শীল ও অসংখ্য শিক্ষার্থী, শিক্ষক/শিক্ষিকা ও অভিবাবক বৃন্দ। প্রতিযোগিতায় ছোট সোনামনীদের গান ও চমৎকার নৃত্য ও খেলাধুলায় শত শত নারী পুরুষের ক্লান্তিহীন ও প্রশান্তিময় একটি দিন কেটেছে বলে অভিবাবকরা অনুভুতি ব্যাক্ত করেন।