আজ বুধবার, ০১ মে, ২০২৪ || ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ বুধবার, ১১:৪২ অপরাহ্ন
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪   |   sonalisandwip.com
ঢাকার ৮৭, নিউসার্কুলার রোড, মালিবাগে সেন্টার ফর ইমিগ্রেশন এন্ড ভিসা অ্যাসিস্ট্যান্স (CIVA) সিভার নতুন শাখার কার্যক্রম শুরু

সোনালী সন্দ্বীপ প্রতিবেদক ::


ঢাকার ৮৭, নিউসার্কুলার রোড, মালিবাগে সেন্টার ফর ইমিগ্রেশন এন্ড ভিসা অ্যাসিস্ট্যান্স (CIVA) সিভার একটি নতুন শাখার কার্যক্রম শুরু হয়েছে গত ২৪ ফেব্রুয়ারি ২০২৪।

সিভার চেয়ারম্যান রিয়াজ মোর্শেদ আমেরিকার নিউইয়র্কের, ৩৭-২২, ৭৩ জ্যাকসন হাইটে সিভার কার্যক্রম শুরু করে বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান, শ্রীলংকা, পাকিস্তানসহ বিভিন্ন দেশের মানুষের নানান ধরনের ভিসা জটিলতার সমাধানসহ, আমেরিকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ভর্তি, পড়াশেষে স্হায়ীভাবে আমেরিকায় বসবাস, অধ্যয়নকালীন নানা ধরনের জটিলতা নিরসনে, সহযোগীতা করায় কমিউনিটিসহ, এলাকায় ব্যাপক সাড়া ও ভালোবাসায় সিক্তহন রিয়াজ মোর্শেদ কমিউনিটির সম্মানিত ব্যক্তিবর্গের অনুরোধে বাংলাদেশে ঢাকার প্রাণ কেন্দ্র ৮৭ নিউ সার্কুলার রোড, মালিবাগে, সিভার (CIVA) নতুন শাখার কার্যক্রম শুরু করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর ডক্টর উপল তালুকদার প্রতিষ্ঠানের প্রাসঙ্গিকতার গুরুত্বসহ এর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে বলেন, প্রতিষ্ঠানের চেয়ারম্যান নিজে অত্যন্ত মেধাবী এবং মানবিক হৃদয়ের অধিকারী, মানুষের সাহায্য করতে পারলে তিনি অত্যন্ত আনন্দিত হতেন। বিদেশে গিয়েও তিনি কমিউনিটির সহযোগিতায় নিজেকে নিয়োজিত করেছেন। অল্পসময়ে ব্যপক সাড়া পেয়ে দেশের মানুষের জন্য উক্ত প্রতিষ্ঠানের যাত্রা শুরু করেন। এই প্রতিষ্ঠানের মাধ্যমে দেশের মানুষ সঠিক সেবা পাবে বলে তিনি আশাবাদব্যক্তকরেন।

অনুষ্ঠানে বাংলাদেশ বেতারের মহাপরিচালক  আব্দুল হক উপস্থিত থেকে তার জ্ঞান গর্ভ বক্তব্য প্রদান করে বলেন, সিভার চেয়ারম্যানকে আমি ব্যক্তিগতভাবে চিনি। প্রতিষ্ঠানের সেবা গ্রহণকারীদের উদ্দেশ্যে বলেন, আর যাই হোক প্রতারিত হবেননা, যা বর্তমান সময়ে খুবই গুরুত্বপূর্ণ।

অনুষ্ঠানে ঢাকা জেলা শিক্ষাকর্মকর্তা এবং বাংলাদেশ শিক্ষা অফিসারস সমিতির সভাপতি শাহীন আশাবাদ ব্যক্ত করে বলেন, দেশের মেধাবী শিক্ষার্থীগণ অত্র সিভার প্রতিষ্ঠানের মাধ্যমে উচ্চ শিক্ষার জন্য বিদেশে যাওয়ার ক্ষেত্রে একটি সেতুবন্ধনের মতো সহযোগিতা পাবেন।

জনতা ব্যাংক ম্যানেজার তারেক হোসেন প্রতিষ্ঠানটির সমৃদ্ধি কামনা করে আশাবাদ ব্যক্ত করে তার বক্তব্যে বলেন, এই প্রতিষ্ঠানের কর্ণধার  রিয়াজ মোর্শেদকে আমি ব্যক্তিগত ভাবে চিনি। অত্র প্রতিষ্ঠানের মাধ্যমে সেবা গ্রহণকারীগণ নিশ্চিন্তে ভালো সেবা নিতে পারবেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী অধ্যাপক নুরুজ্জামান বলেন, দেশের মেধাবীদের ভালো সহযোগিতা দিতে পারলে, তারা দেশের অর্থনৈতিক চেহারার পরিবর্তন ঘটাতে পারবেন। সিভার কার্যক্রম পর্যালোচনায় দেখা যায় প্রতিষ্ঠানটি সেই লক্ষ্য ও উদ্দেশ্য নিয়েই আগাচ্ছে।

ঢাকা বিজ্ঞান কলেজের একজন পরিচালক সদস্য আবু হানিফ, সিভার উত্তর উত্তর সমৃদ্ধি কামনা করে বলেন, সিভা শিক্ষার্থীদের জন্য একটি নির্ভরতার আপন ঠিকানা হয়ে উঠুক।

বাংলাদেশ যুবলীগের স্থায়ী কমিটির সদস্য এডভোকেট রাসেল হোসেন উক্ত প্রতিষ্ঠানের সফলতা কামনা করেন এর পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

বাংলাদেশের ক্যারিয়ার কোচিং সেন্টারের অন্যতম কর্ণধার নেছার আহমেদ উক্ত সিভার প্রতিষ্ঠানের সফলতা কামনা করে প্রতিষ্ঠানটির পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে এর সর্বাঙ্গীন মঙ্গল কামনা করেন।

উক্ত প্রতিষ্ঠানটি উদ্বোধনের সকল কার্যক্রম সচলভাবে সম্পন্ন করেন হলি মিশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং চেয়ারম্যান  রিয়াজ মোর্শেদের বড় ভাই নিয়াজ মোরশেদ অত্যন্ত আশাবাদ ব্যক্ত করে বলেন, যে অত্র প্রতিষ্ঠান সর্বোচ্চ সেবা প্রদানে কোন ধরনের কম্প্রোমাইজ করবেন না। সিভা প্রতিষ্ঠানের কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠান সফলতার জন্য, আমেরিকার নিউইয়র্কস্থ জ্যাকসান হাইটসের নিজ প্রতিষ্ঠানে সারা রাত জেগে  চেয়ারম্যান রিয়াজ মোরশেদ, এডভোকেট একরামুল হক রবি, অর্গানাইজার তৌহিদুর রহমান, সমন্বয়ক আসাদুজ্জামান, সমন্বয়ক মুজাহিদুল ইসলাম মাসুম, শুভাকাংখী ও বিশিষ্ট ব্যবসায়ী নূর এ আলম তুষারসহ কমিউনিটির গণ্যমান্য অনেক সম্মানিত ব্যক্তি উপস্থিত ছিলেন।