আজ রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ || ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ রবিবার, ১০:৫৫ অপরাহ্ন
শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪   |   sonalisandwip.com
"জান্নাতের ফুল" হিফজুল কোরআন ছাত্রদের মাঝে আলোকিত সংঘ'র ঈদ উপহার বিতরণ

আবদুল হান্নান হীরা ; সোনালী সন্দ্বীপ
মারকাযুস সুন্নাহ মাদ্রাসা ও এতিমখানায়, এতিম এবং অসহায় হেফজ অধ্যয়নরত ছাত্রদের ঈদের সাজে সাজিয়েছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন  আলোকিত সংঘ।
গত ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪ চট্টগ্রাম নগরীর পাহাড়তলি থানাধীন মারকাযুস সুন্নাহ মাদ্রাসা ও এতিমখানাতে ছাত্রদের মাঝে ঈদের পোষাক বিতরণ এবং মাদ্রাসার হোস্টেল এর জন্য মাসিক নিয়মিত প্রতিশ্রুতিবদ্ধ ১বস্তা চাউল প্রদানের মাধ্যমে এর যাত্রা শুরু হয়।

ঈদের পোষাক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোনালী সন্দ্বীপের নির্বাহী সম্পাদক ও সংগঠনের উপদেষ্টা নাজিম উদ্দীন, উপদেষ্টা  লায়ন কাজী জিয়া উদ্দীন সোহেল, সাবেক মেধাবী ছাত্রনেতা এবং মহানগর যুবসংগঠক আবুল হাসেম আফগানী বাবু, সমাজ সেবক ইন্জিনিয়ার মোরশেদুল আলম রুবেল, নিলয় এন্টারপ্রাইজ এর স্বত্বাধিকারী মো:ফারহাদ উদ্দীন,
সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি খাদেমুল ইসলাম, সাবেক সভাপতি হাসান রোবেল,বিওডি চেয়ারম্যান কাজি শরিফুল হাসান ফরহাদ,বিওডি মেম্বার লুৎফুর কায়সার তানভির, সাইফুল ইসলাম রাহাদ, সেক্রেটারী শরিফুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারী আব্দুল মোতালেব, ট্রেজারার মাহমুদুল হাসান, সদস্য রাতুল রুমি, রোমান, রিয়াদ, সাজ্জাদ।

উল্লেখ্য, ২০১৪ সালে সংগঠনের সাবেক সভাপতি হাসান রোবেল সহ কিছু স্বেচ্ছাসেবী মনস্ক তরুণের হাত ধরেই প্রতিষ্ঠা হয় আলোকিত সংঘ।  
প্রতিষ্ঠার পর থেকেই মুমুর্ষ রোগীর জন্য রক্ত সরবরাহ ছাড়া পুরো রমজান মাসে ইফতার, সেহেরি বিতরণ, ঈদ সামগ্রী বিতরণ সহ প্রতিবছরই  ঈদের সময় এমন ব্যাতিক্রমধর্মী প্রোগ্রাম করে আসছে সংগঠনটি।  

এই ব্যাতিক্রমধর্মী আয়োজনের বিষয়ে সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সভাপতি খাদেমুল ইসলাম বলেন, এই বাচ্চারা সবাই এতিম এবং অসহায় এরা হয়তোবা ঈদে নতুন পোশাক পরতে পারবে না তাই আমাদের এই ব্যাতিক্রম আয়োজন।  
এছাড়া সংগঠনটি উক্ত মাদ্রাসায় ছাত্রদের ভবিষ্যত যে কোন প্রয়োজনে পাশে থাকার চেষ্টা করবেন বলে জানান তিনি।

রক্তদানের পাশাপাশি বৃক্ষ রোপন, শিক্ষা সামগ্রী বিতরন, অসহায় ছাত্রদের পড়ালেখার দায়িত্ব নেওয়া, শীত বস্ত্র বিতরণ, অসহায় রুগীর চিকিৎসা দায়িত্ব নেওয়া, গরিব অসচ্ছল পরিবারের বাজার সামগ্রী বিতরণ সহ চট্টগ্রামে সামাজিক উন্নয়ন ও কল্যাণমূলক কার্যক্রম করে আসছে আলোকিত সংঘ।

অনুষ্ঠানে সম্মানিত অতিথীগণ  সংগঠনের ভূয়সী প্রশংসা করেন এবং আগামী দিন গুলোতে সংগঠনের পাশে থাকবেন বলে আশ্বাস প্রদান করেন।