আজ শুক্রবার, ০৩ মে, ২০২৪ || ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার, ০৭:৪৪ পূর্বাহ্ন
শনিবার, ৩০ মার্চ, ২০২৪   |   sonalisandwip.com
শিশুর হাসি সামাজিক সংস্থার জাতীয় শিশু সপ্তাহ পালন 

মোবারক হোসেন ভূঁইয়া :: সোনালী সন্দ্বীপ ::

জাতীয় সেবা সংগঠন শিশুর হাসি সামাজিক সংস্থার আয়োজনে ও আন্তর্জাতিক সেবা সংস্থা স্মাইল ট্রেনের অর্থায়নে চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালে জাতীয় শিশু সপ্তাহ পালন করা হয়।

জাতীয় শিশু সপ্তাহ উপলক্ষে  বিশেষ শিশু  স্বাস্থ্য সেবা মধ্যে ঠোঁট কাটা, তালু কাটা ও মাড়ী কাটা রোগীদের সম্পূর্ণ বিনামূল্যে পরামর্শ প্রদান, সার্জারি,  ঔষধ প্রদান এবং উপহার বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়।

শিশুর হাসি চট্টগ্রাম প্রতিনিধি এম. এ ইলাহীর পরিচালনায় সভাপতিত্বে করেন  স্মাইল ট্রেন  এর ব্যবস্থাপক মোঃ সাফায়াত খানের।

এই সময় তিনি বলেন আমরা এই সাপ্তাহে জাতীয় শিশু দিবস উপলক্ষে সাপ্তাহ জুড়ে সম্পূর্ণ বিনামূল্যে শিশুদের ঠোঁট কাটা, তালু কাটা ও মাড়ী কাটা রোগীদের সার্জারি সহ পূর্ণাঙ্গ চিকিৎসা করেছি।

আমাদের এ কার্যক্রম অন্যান্য সময় সাপ্তাহে একদিন চলমান আছে কেউ চাইলে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা নিতে পারবেন। তারা আমাদের সাথে যোগাযোগ করে আসবেন। যোগাযোগ নাম্বার -০১৮২৫ ৪৪২ ৩২২, ০১৮৭৩ ০৩৩ ৯৭০।

এসময় অন্যান্যদের মধ্যে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সরকারি কর্মকর্তা কবি এম এ হাশেম আকাশ, সমাজকর্মী নরেশ্বর দাস, সাংবাদিক কেফায়েত উল্ল্যাহ কায়সার, সাংবাদিক মোবারক হোসেন ভূঁইয়া, শিশু সংগঠক আবু সাঈদ মাসুৃম, আবাম ফাউন্ডেশনের প্রতিনিধি প্রকৌশলী আকন্দ হাসান মাহমুদ, ক্রিড়া সংগঠক কাজী আলাউদ্দিন, কন্টেন্ট  ক্রিয়েটর তিতুমীর খান, ফিল্মেমেকার আফজাল শরীফ রিফাত, দিশারীয়ান  রাজিব আহমেদ,  উদ্যোগ ফাউন্ডেশন এর সমন্বয়ক মোঃ ফয়সাল,  দিশারী সংগঠক নওশাদ হোসাইন, ইউথ ক্লাব সন্দ্বীপ এর তানভির এলাহী, জগলু নাহিদ,  চাইল্ড ড্রিম বিডির আকরাম খান, সানীম ইয়াসীন প্রমুখ।

তালু সার্জারীকৃত শিশু জুবায়েদ এর পিতা ও আয়াত খানের পিতা অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন শিশুর হাসি ও দাতা সংস্থা স্মার্ট ট্রেনের সম্পূর্ণ বিনামূল্যে সেবা সত্যি অসাধারণ এবং প্রশংসনীয়। আমরা উপকৃত হয়েছি এবং সবাই আনন্দিত। তাদের প্রতি কৃতজ্ঞতা এই সপ্তাহে প্রায় অর্ধ শতাধিকের অধিক শিশুর স্বাস্থ্য সেবা সম্পন্ন হয়। শিশু হাসির ব্যতিক্রমধমী শিশু সপ্তাহ পালনে মা ও শিশু জেনারেল হাসপাতালের কর্তৃপক্ষ ধন্যবাদ জ্ঞাপন করেন।