আজ মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ || ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার, ০৪:২১ পূর্বাহ্ন
শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪   |   sonalisandwip.com
মুছাপুর শেখ মুহাম্মদ মাদ্রাসা প্রাক্তন ছাত্র ছাত্রীদের জাঁকজমকপূর্ণ ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠান সম্পন্ন : সোনালী সন্দ্বীপ

ইলিয়াছ সুমন :: সোনালী সন্দ্বীপ ::

যেথায় থাকুক যে যেখানে বাঁধন আছে প্রাণে প্রাণে প্রতিপাদ্য নিয়ে জাঁকজমকপূর্ণে ভাবে উদযাপন হয়েছে মুছাপুর শেখ মুহাম্মদ ইসলামীয়া দাখিল মাদ্রাসা প্রাক্তন ছাত্র ছাত্রীদের ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠান ২০২৪।

১৩ এপ্রিল শনিবার সকাল ৯ টা থেকে রাত ৯ টা পর্যন্ত মাদ্রাসা মাঠে নামাজের বিরতি ছাড়া একটানা চলে প্রাক্তন ছাত্র ছাত্রীদের প্রাণের উৎসব। সকাল ৯ টা প্রাক্তন ছাত্র ছাত্রী পরিষদের সভাপতি মাওলানা ইসমাইল হোসেন সিরাজীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নৌ পরিবহন মন্ত্রনালয় সম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মাহফুজুর রহমান মিতা এমপি।

মাদ্রাসার প্রাক্তন ছাত্র ছাত্রী পরিষদের সাধারণ সম্পাদক ও শিক্ষক মাস্টার জাবেদ হোসাইনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল খায়ের নাদিম, বিশিষ্ট সমাজসেবক ও রাজনীতিবিদ আলাউদ্দিন শিকদার, মাদ্রাসার প্রাক্তন ছাত্র ও সারিকাইত ইউপির সাবেক চেয়ারম্যান মাওলানা সিরাজুল ইসলাম ফিরোজ, মাদ্রাসার প্রাক্তন ছাত্র ও সভাপতি মুছাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা আবু তাহের, মাদ্রাসা প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব মাস্টার হুমায়ুন কবির, বিশিষ্ট ব্যাবসায়ী ও প্রাক্তন ছাত্র জয়নাল আবেদীন বাবুল, প্রবাসী সিআইপি আবদুল মতিন, বিশিষ্ট ব্যাবসায়ী ও প্রক্তন ছাত্র নাছির উদ্দীন, বিশিষ্ট ব্যাবসায়ী ও প্রক্তন ছাত্র আবু তাহের, মাদ্রাসা সুপার মাওলানা এসহাক।

যোহরের নামাজের পর প্রাক্তন ছাত্র ছাত্রীদের স্মৃতিচরণ মুলক অনুষ্ঠান শুরু হয় এতে ১৯৭৯ সাল থেকে ২০২৩ সালের প্রত্যাক ব্যাচ থেকে একজন করে বক্তব্য প্রদান করেন।

পরে প্রাক্তন ছাত্র ছাত্রীদের ভোটাভুটির মাধ্যমে আগামী ২৪-২৫ সালের জন্য আহসানুল বারীকে সভাপতি ও মাওলানা আবুল হোসাইনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয় ।

অনুষ্ঠানে প্রত্যেক প্রাক্তন কৃতি ছাত্রকে সম্মাননা প্রদান করা হয়। সন্ধ্যার পর ইসলামি সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্তি হয়।