আজ মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ || ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার, ০৪:৪০ পূর্বাহ্ন
শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪   |   sonalisandwip.com
বীর মুক্তিযোদ্ধা সাবেক অতিরিক্ত সচিব মোহাম্মদ ইসহাক এর  দাফন সম্পন্ন

এম এ মন্নান:: সোনালী সন্দ্বীপ ::

 (চট্টগ্রাম )চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলার শাকপুরা ইউনিয়নের আট নম্বর ওয়ার্ড এর বাসিন্দা মোহাম্মদ ইসহাক (৭১)গত ১২ এপ্রিল শুক্রবার বিকাল অনুমান পাঁচটায় হৃদযন্ত্র বন্ধ হয়ে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

তিনি বোয়ালখালী উপজেলার মধ্যম শাকপুরা এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে ১৯৫৩ সালর ৩০ আগস্ট জন্মগ্রহণ করেন।

তিনি শিক্ষা জীবন শেষ করে ৮২ ব্যাচ প্রশাসন ক্যাডার হিসেবে চাকরিতে যোগদান করে  খাগড়াছড়িতে ম্যাজিষ্টেট হিসেবে কর্মজীবন শুরু করেন এছাড়া তিনি কুমিল্লা জেলার চোদ্দগ্রাম উপজেলার নির্বাহী অফিসার,রাঙামাটি জেলা অতিরিক্ত জেলা প্রশাসক সাধারণ,চট্টগ্রাম সিটি করপোরেশনের সচিব, পেট্রোলিয়াম করপোরেশনের পরিচালক অর্থ, চট্টগ্রাম ওয়াসার চেয়ারম্যান,শিপ্ল মন্ত্রণালয়ের যুগ্মসচিব হিসেবে কর্ম জীবন শেষ করে  তিনি ২০১২ সালে অবসর গ্রহণ করেন।

তিনি মধ্যেম শাকপুরা এক মুসলিম সম্বান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। মৃত কালে তিনি তিন পুত্র,এক কন্যা, স্ত্রী,ভাই,বোন সহ অসংখ্য আত্বীয় স্বজন গুনগ্রাহী রেখে যায়। নগরীর বাকলিয়া কল্পলোক আবাসিক মডেল মসজিদ মাঠে গত ১২ এপ্রিল বাদে এশা তাহার প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

বোয়ালখালী মধ্যম শাকপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ১৩ এপ্রিল শনিবার সকাল ১০টায় রাষ্ট্রীয় মর্যাদায় বোয়ালখালী উপজেলা  প্রসাশনের পক্ষে উপজেলা সহকারি কমিশনার ভূমি(এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট) নুসরাত ফাতেমা চৌধুরী,র নেতৃত্বে একটি চৌকস পুলিশ দল গার্ড অফ অনার প্রদানের মাধ্যমে তাহাকে সম্মাননা করা হয় পরে দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

 তাহার জানাজা নামাজের ইমামতি করেন শাকপুরা দারুর চুন্নাহ মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাওলানা আলহাজ্ব নুর মোহাম্মদ ,জানাজা নামাজে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদ বিভাগ এর যুগ্ন সচিব মোহাম্মদ খোরশেদ আলম খান, বোয়ালখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ নুরুল আমিন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস এম সেলিম, মুক্তিযোদ্ধা মোঃ আবুল মনসুর,ওয়াসার সিবিএর সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, পটিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আ,ন,ম ইউসুফ,হাজী মুহাম্মদ মহসিন কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড,একে এম ইলিয়াস, দৈনিক একুশের বাণী পত্রিকার সহকারী সম্পাদক ও বোয়ালখালী প্রেস  ক্লাবের সাবেক সভাপতি এম এ মন্নান,আওয়ামীলীগ নেতা মোঃ আবদুর রউফ,‌‌মোঃনাছির উদ্দিন সহ এলকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন তাহার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।