আজ রবিবার, ০৫ মে, ২০২৪ || ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ রবিবার, ০১:০২ অপরাহ্ন
বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩   |   sonalisandwip.com
সন্দ্বীপে নির্বাচনী আচরনবিধি ভঙ্গের অভিযোগ এনে নৌকা-ঈগল মার্কার পরস্পর বিরোধী পাল্টা সংবাদ সম্মেলন

ইলিয়াস কামাল বাবু :: মাত্র ১২ ঘন্টার ব্যবধানে সন্দ্বীপে আওয়ামীলীগ ও স্বতন্ত্র প্রার্থী ' র পক্ষে নির্বাচনী আচরনবিধি ভঙ্গের অভিযোগ এনে পরস্পর বিরোধী পাল্টা সংবাদ সম্মেলন করলেন। ১৮ ডিসেম্বর নির্বাচনী প্রচরনা শুরুর পর থেকে সন্দ্বীপে এ পর্যন্ত পোস্টার-ব্যানার ছিড়ে ফেলা সহ নৌকা ও ঈগল প্রতীকের কর্মী-সমর্থকদের মধ্যে ৩/৪ টি মারামারি ও বাড়ী- ঘরে হামলার ঘটনা ঘটেছে, এক নারী সহ আহতও হয়েছেন কয়েকজন। আর এ নিয়ে সন্দ্বীপ থানায় করা পাল্টা-পাল্টি অভিযোগে কয়েকজনকে পুলিশ আটকও করেছে।

এহেন পরিস্থিতিতে ২৫ ডিসেম্বর রাত ১১ টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৩ সন্দ্বীপ আসন থেকে প্রতিদ্বন্ধিতাকারী স্বতন্ত্র প্রার্থী, বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা.জামাল উদ্দিন চৌধুরী'র দক্ষিণ সন্দ্বীপের শিবের হাটস্থ চৌধুরী বাড়ীতে এক সংবাদ সম্মেলন আহবান করেন, এতে স্থানীয় সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

তিনি তাদের উদ্দেশ্যে বলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার অনুমতি সাপেক্ষেই তিনি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করছেন,তার প্রতীক ঈগল।

সন্দ্বীপে ঈগল প্রতীকের জোর প্রচারনায় এবং জনজোয়ার জেগে ওঠায় তার প্রতিপক্ষ নৌকার কর্মী-সমর্থকরা ঈর্ষান্বিত ও ভীত সন্ত্রস্থ হয়ে তার কর্মী-সমর্থকদের উপর, হামলা করছে,বাড়ী-ঘরে হামলা ভাংচুর করছে,নির্বাচনী পোস্টার-ব্যানার ছিড়ে ফেলছে, তার সহযোগী নেতৃবৃন্দের বিরুদ্ধ কুৎসিত ও অরুচিকর মন্তব্য করা সহ হুমকি-ধামকী দিয়ে চলেছে।

তিনি বলেন- বাংলাদেশের অন্যান্য জায়গায় প্রচুর উন্নয়ন হলেও সন্দ্বীপে হয়েছে এর ছিটেফোঁটা, এর জন্য তিনি আওয়ামী লীগ প্রার্থীকেও দায়ী করেন।

তিনি নির্বাচিত হলে সন্দ্বীপকে যোগাযোগে সমৃদ্ধ একটি নিরাপদ উন্নত জনপদে রূপান্তরিত করবেন,এ জন্যে তাকে জয়ী করতে ঈগল প্রতীকে ভোট দেয়ার জন্য সন্দ্বীপবাসীদের প্রতি উদাত্ত আহবান জানান।

পরদিন দুপুর ১২ টায়,সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের ব্যানারে কমপ্লেক্সেস্থ একটি রেস্তোরাঁয় এক সংবাদ সম্মেলন ডাকা হয়,এতে স্থানীয় গণমাধ্যম কর্মীরা অংশ নেন।

সংবাদ সম্মেলনে সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন বেদন সংবাদকর্মীদের উদ্দেশ্য করে বলেন-দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-সন্দ্বীপ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীক প্রাপ্ত মনোনীত প্রার্থী মাহফুজুর রহমান মিতা ২০১৪ ও ২০১৮ সালেও নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয়ী হয়ে জননেত্রী শেখ হাসিনার আস্থাভাজন হন।

তিনি নির্বাচিত হয়েই প্রধানমন্ত্রী প্রতিশ্রুত জাতীয় গ্রীডের বিদ্যুতে সন্দ্বীপকে আলোকিত করেন। এর পাশাপাশি সন্দ্বীপে সর্বপ্রথম ফায়ার বিগ্রেড কার্যক্রম চালু করেন। জেটি, রাস্তা-ঘাট, পোল-কালভার্ট, স্কুল-কলেজ-মাদ্রাসার নতুন বহুতল ভবন নির্মাণ সহ নানা উন্নয়নযজ্ঞ সাধন করেন।

সঙ্গত কারনেই তিনি আজ সন্দ্বীপের দ্বীপরত্নে পরিনত হয়েছেন। সন্দ্বীপকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করতে সকল অঙ্গসংগঠন ও সহযোগী সংগঠন ঢেলে সাজিয়েছেন। তাই সন্দ্বীপ পৌরসভার মেয়র ও প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যান সহ সকল নেতা-কর্মী-সমর্থক আজ তার সাথে।

তিনি প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থী ও তার সহযোগীদের উদ্দেশ্য করে বলেন- আপনারা এমপি মিতার জনপ্রিয়তাকে ঠেকাতে না পেরে তার চরিত্র হননের চেষ্টায় লিপ্ত রয়েছেন, নৌকার কর্মী-সমর্থকদের উপর হামলা করছেন যা নির্বাচনী আচরনবিধির সুস্পষ্ট লঙ্ঘন।

তিনি বলেন- নির্বাচনী মাঠ নিয়ন্ত্রণে প্রশাসন যে ভুমিকা রাখছেন তাতে তাদের অসন্তুষ্টি নেই। নৌকার জয়ের ব্যাপারে শতভাগ নিশ্চিত বলেও সংবাদ সম্মেলনে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।